তাসকিনকে ফোন দিয়ে যা বললেন পাপন

বিশ্বকাপ দল থেকে বাদ পড়া স্পিডস্টার তাসকিন আহমেদকে ফোন দিয়ে খোঁজ-খবর নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ডানহাতি এই পেসারকে খেলার মাঝে থাকার কথা বলেছেন তিনি।

এছাড়া আবারও ব্যক্ত করেছেন, ঘরোয়া লিগ ও আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে পরিবর্তন করা হবে ক্রিকেট বিশ্বকাপে ১৫ জনের স্কোয়াড।

নাজমুল হাসান বলেন, ‘আমি ওকে খেলার মধ্যে থাকার কথা বলেছি। বলেছি, এখনও সব আশা শেষ হয়ে যায়নি। মন খারাপ করার কিছু নেই। সুযোগ এলে তাকে বিবেচনা করা হবে।’

তিনি বলেন, ‘আমি তাসকিনের সাথে আজ সরাসরি ফোনে আলাপ করেছি। তাকে বলেছি আমরা যেই দল ঘটন করেছি এটাই চূড়ান্ত দল নয়। বিশ্বকাপের এখনো অনেকটা দেরি আছে। সামনে ত্রিদেশীয় সিরিজ আছে। সুপার লিগের খেলা চলতেছে। এর ভেতরে তুমি পারফর্ম করতে পারলে অবশ্যই দলে ডাক পাবে।’

তিনি বলেন, ‘আমি আরও বলেছি শুধু তুমি না, যে কেউ ভালো পারফর্ম করতে পারলে বিশ্বকাপের দলে ডাক পাবে।’

আর মাত্র ৪১ দিন পরই পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসরের। ইংল্যান্ড ও ওয়েলসে বসতে যাওয়া আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার ( ১৬ এপ্রিল) ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে সবচেয়ে বড় চমকের নাম পেসার আবু জায়েদ রাহী। তার ৫টি টেস্টে ও ৩টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞাতা থাকলেও ওয়ানডে খেলার অভিজ্ঞতা নেই। চমক এখানেই শেষ নয়, তাসকিনের মতো বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েসও। দলে জায়গা হয়নি আরেক তারকা পেসার শফিউল ইসলাম।

তাসকিনকে দলে না রাখায় চলছে সমালোচনা। জানা গেছে, তাসকিন চোট কাটিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলতে নামলেও ওই ম্যাচে ৫ ওভারে দিয়েছেন ৩৬ রান, পাননি একটি উইকেটও। যেহেতু তিনি পেস বোলার, ছন্দে ফিরতে একটু সময় লাগবেই। বিশ্বকাপের দলে এমন একজনকে নিয়ে ঝুঁকি নিতে চাননি নির্বাচকরা।

তাসকিন পুরোপুরি ফিট না হওয়ায় শফিউল ইসলাম আর আবু জায়েদ রাহির যে কোনো একজনকে দিয়ে পেসারের কোটা পূরণ করার কথা শোনা যাচ্ছিল। তবে শফিউল লিগে খুব একটা ভালো করতে পারেননি। তাই রাহির উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা।