Home জাতীয় শেখ হাসিনার সঙ্গে বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী

শেখ হাসিনার সঙ্গে বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী

- Advertisement -

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী কার্যালয়ে পৌঁছান ভুটানের প্রধানমন্ত্রী। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

জানা যায়, বৈঠকে বাংলাদেশ ও ভুটানের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। স্বাস্থ্য, কৃষি, নৌ পরিবহন, পর্যটন খাতে সহযোগিতা এবং জনপ্রশাসন খাতে প্রশিক্ষণের বিষয়ে এই সমঝোতা স্মারক সই হবে।

এর আগে চার দিনের সফরে শুক্রবার ঢাকায় পৌঁছান লোটে শেরিং। শুক্রবার ঢাকায় এসেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় সৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন ভুটানের প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক ছাত্র। ময়মনসিংহ মেডিকেল কলেজের অষ্টাদশ ব্যাচের ছাত্র লোটে শেরিং এমবিবিএস পাস করার পর বাংলাদেশেই সার্জারিতে উচ্চতর ডিগ্রি নেন। এর পর দেশে ফিরে যোগ দেন চিকিৎসকের পেশায়। ২০১৩ সালে চাকরি ছেড়ে রাজনীতিতে সক্রিয় হন। এর পর ২০১৮ সালে তার দল ডিএনটি জয়ী হলে ডা. লোটে শেরিং হন ভুটানের প্রধানমন্ত্রী।

- Advertisement -