নিজ হাতে রান্না করে সাকিবের বাসায় খাবার পাঠালেন প্রধানমন্ত্রী

The Prime Minister sent food to Shakib's house
ছবি: সাকিবের ফেসবুক পেজ

নিজ হাতে রান্না করে সাকিব আল হাসানের বাসায় খাবার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্ট করেছেন সাকিব-দম্পতি দেশের ক্রিকেটে সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। অন্যদিকে প্রশাসনিকভাবে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুজনের মধ্যে যোগাযোগটা নিবিড় এবং ধীরে ধীরে তা পারিবারিক পর্যায়ে উন্নীত হয়েছে।

অসুস্থ সাকিবকে দেখতে প্রধানমন্ত্রী তাঁকে যেমন হাসপাতালে দেখতে গেছেন, তেমনি তাঁর পরিবারকেও কাছে ডেকে এনে সময় কাটিয়েছেন আলাদা করে। এমনকি সংসদ নির্বাচনে সাকিবকে নির্বাচন বাদ দিয়ে খেলায় মনোযোগী হওয়ার পরামর্শও দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাকিবের পরিবারের সম্পর্ক এবার নতুন মাত্রা পেল।

sheikh hasina
সাকিবের স্ত্রী শিশির এবং তাঁর মেয়ে আলাইনার সঙ্গে প্রধানমন্ত্রী। ছবি: সাকিবের ফেসবুক পেজ

নিজের শত ব্যস্ততা ফেলে আজ সকালে খাবার রান্না করে সাকিবের বাসায় পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল প্রধানমন্ত্রীর বাসায় সস্ত্রীক গিয়েছিলেন সাকিব। সেখানে সাকিবের জীবনসঙ্গী উম্মে শিশিরের কাছে প্রধানমন্ত্রী জানতে চেয়েছিলেন, তাঁর প্রিয় খাবার কী। শিশিরের কাছ থেকে জানার পর প্রধানমন্ত্রী বলেন, নিজ হাতে খাবার রান্না করে পাঠিয়ে দেবেন—কাল এ কথার বলার পর আজই সাকিবের বাসায় খাবার পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে খাবার ও প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে ঘটনাটা জানিয়েছেন সাকিব-দম্পতি।

সাকিব তাঁর ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর পাঠানো খাবারের ছবি দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে স্ত্রী এবং মেয়ের ছবি তুলে সেটা ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘এ পৃথিবীতে আমি সবচেয়ে ভাগ্যবান মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে আমি ভাষাহীন, তাঁর হাতের সুস্বাদু খাবার খেলাম, যা তিনি সকালে নিজ হাতে রান্না করে আমার স্ত্রীর জন্য বাসায় পাঠিয়েছেন। গতকাল তার বাসায় যাওয়ার পর সে (শিশির) নিজের পছন্দের খাবারের কথা জানিয়েছিল। ধন্যবাদ দিয়ে শেষ করতে পারব না। এই স্মৃতি আমার হৃদয়ে সারা জীবন অমলিন থাকবে। আমরা সত্যিই আশীর্বাদপুষ্ট!’

sheikh hasina and shakib daughter
সাকিবের মেয়ে আলাইনার সঙ্গে প্রধানমন্ত্রী। ছবি: সাকিবের ফেসবুক পেজ

শিশির তাঁর ফেসবুক পেজে একই ছবি পোস্ট করে লিখেছেন, ‘এর চেয়ে বেশি ধন্য হতে পারতাম না। আমার মাননীয় প্রধানমন্ত্রী যখন ব্যস্ততার মাঝেও সময় বের করে আমার জন্য রান্না করে খাবার পাঠান। এর চেয়ে তৃপ্তিকর উপায়ে খাওয়ার কথা চিন্তাও করা যায় না। কাল তার সঙ্গে দেখা করতে গিয়ে জানতে চেয়েছিলেন, আমার পছন্দের খাবার কি কি। তিনি বলেছিলেন নিজ হাতে খাবার রান্না করে পাঠিয়ে দেবেন! আমি এখন সত্যি সত্যিই আনন্দে দিশেহারা। আমার জীবনে সেরা মধ্যাহ্নভোজ। এত ভালোবাসা ও আদরের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারব না।’