ইডেন কলেজের ছাত্রী আঁখি মনি’র দায়িত্ব নিলেন কাদের

ইডেন কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী আঁখি মনি’র স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আর ক’দিন পরেই নিজ পায়ে ভর দিয়ে হাটতে পারবে সে। দু’পায়ে ত্রুটি নিয়ে জন্ম নেয়া আঁখি মনি’র ২০টি বছর কেটেছে দুঃসহ যন্ত্রণায়। পা দু’টি বাঁকা হওয়ায় স্বাভাবিকভাবে হাঁটতে পারতো না সে। কিন্তু আঁখির দীর্ঘমেয়াদী চিকিৎসার ভার বহনের সামর্থ্য ছিল না পরিবারের।

তাই আঁখি মনি’র চিকিৎসার দায়িত্ব নেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রায় দেড়বছর ধরে চিকিৎসা চলছে টাঙ্গাইলের সখীপুরের মেয়ে আঁখি মনি’র। এর আগে একটি পায়ের অপারেশন হলেও অন্য পায়ের অপারেশন পরবর্তী অগ্রগতি দেখতে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে পঙ্গু হাসপাতালে আঁখির শয্যাপাশে হাজির হন মন্ত্রী।

আঁখির মা সালমা আক্তার জানান, জন্মত্রুটি নিয়ে আঁখির জন্ম। কিন্তু অদম্য প্রাণশক্তি নিয়ে পড়ালেখায় বরাবরই ভালো করেছে সে। ভর্তি হয় ইডেন কলেজে। কিন্তু স্বাভাবিক চলাফেরা সে করতে পারতো না। পা দু’টি বাঁকা হওয়ায় প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় তাকে। চিকিৎসার দায়িত্ব নেয়ায় মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

স্বাভাবিকভাবে হাঁটতে পারার স্বপ্ন বাস্তব হতে যাচ্ছে আঁখি’র। হাসপাতালের শয্যায় আবেগ আপ্লুত আঁখি পড়ালেখা শেষ করার অদম্য ইচ্ছা প্রকাশ করেন। এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী তাঁর পড়ালেখার দায়িত্বও নেন।

বাংলাদেশ সময়:১৮০২ ঘণ্টা, ০৫  ডিসেম্বর, ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি