Home রাজনীতি ছাত্রদলের বাধায় ফিরে গেলেন রিজভী

ছাত্রদলের বাধায় ফিরে গেলেন রিজভী

- Advertisement -

ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের বাধার মুখে আইনজীবীদের কর্মসূচিতে সংহতি জানাতে না পেরে ফিরে কার্যালয়ে ফিরে গেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। শনিবার দুপুরে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’র উদ্যোগে দুপুর পৌনে ১২টার দিকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নাইটিংগেল মোড় ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

- Advertisement -

মিছিলে নেতৃত্ব দেন সংগঠনটির চেয়ারম্যান তৈমুর আলম খন্দকার ও মহাসচিব এ বি এম রফিকুল হক তালুকদার রেজা।

বিক্ষোভ মিছিলের সময় রুহুল কবির রিজভী দলীয় কার্যালয়ের বাইরে গিয়ে আইনজীবীদের কর্মসূচিতে অংশ নিতে গেলে সেখানে আন্দোলনরত ছাত্রদলের নেতাকর্মীরা তাকে বাধা দেন। এ সময় কিছুটা উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে রিজভী কর্মসূচিতে অংশ না নিয়ে দলীয় কার্যালয়ে ফিরে যেতে বাধ্য হন।

বয়সের সীমারেখা তু্লে দেয়াসহ বিভিন্ন দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছিল ছাত্রদলের বেশ কিছু বিক্ষুব্ধ নেতাকর্মী।

নেতাকর্মীদের ক্ষোভ ঈদের আগে হঠাৎ কমিটি বাতিল করা, বয়সের সীমারেখা দেয়ার ক্ষেত্রে রিজভীর হাত রয়েছে। তাই তারা শুরু থেকে রিজভীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। দীর্ঘদিন ধরে কার্যালয়ে অবস্থান করা রিজভী আহমেদকে তারা বের করে দেয়ারও চেষ্টা করেছে।

যদিও এ অভিযোগ অস্বীকার করে রিজভী আহমেদ বলেছেন, দলের নির্দেশনা তিনি ঘোষণা করেছেন মাত্র। এতে তার কোনো হাত নেই।

লেটেস্টবিডিনিউজ/এনপিবি

- Advertisement -