দেশে শীতের তীব্রতা আরও বাড়তে পারে: আবহাওয়া অধিদপ্তর

দেশে শীতের তীব্রতা আরও বাড়তে পারে: আবহাওয়া অধিদপ্তর

দেশের আবহাওয়া গত কয়দিন ধরে কিছুটা ঊর্ধ্বমুখী। এ মাসের মাঝামাঝি এসে যেখানে শীতের তীব্রতা বাড়ার কথা সেখানে এবার উল্টো গরমের মাত্রা বাড়ছে। কিন্তু আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, গতকাল মঙ্গলবার থেকেই দেশের বেশিরভাগ অঞ্চলের আবহাওয়া আবার কমতে শুরু করছে। আবার কিছু কিছু জায়গায় মৌসুমি বৃষ্টিও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার থেকে ঢাকা, খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগসহ দেশের আরও কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে থেমে থেমে। বৃষ্টির ফলে তাপমাত্রা এমনিতেও নেমে আসবে ১ থেকে ২ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া বৃষ্টি বাদেও তাপমাত্রা আবার কমতে শুরু করবে। এমনকি ১৫ জানুয়ারির পর তাপমাত্রা ক্রমাগত এতোই কমতে থাকবে যে দেশে আবার নেমে আসতে পারে মাঝারি থেকে ভারী শৈত্যপ্রবাহ।

এদিকে, গত সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দেশের উত্তরাঞ্চলের বেশির ভাগ এলাকাতেই সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ছিলো।