‘বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছি তার মানে এই না যে ক্রিকেট ছেড়ে দিবো’

ক্রিকেট বিশ্বকাপের জন্য বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) মঙ্গলবার (১৬ এপ্রিল) যে দল ঘোষণা করেছে, তাতে নেই অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস। ছন্দেই ছিলেন ইমরুল। ঢাকা প্রিমিয়ার লিগেও কিছুদিন আগে সেঞ্চুরি করে নিজেকে জানান দিয়েছেন। তার মাত্র কয়েক মাস আগেই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে দুই সেঞ্চুরিসহ তিন শতাধিক রান। তারপরও বিশ্বকাপের দলে জায়গা হলো না ইমরুল কায়েসের।

তার দলে জায়গা না পাওয়ার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে নানা ধরনের গুজব ছড়ানো হয়েছে।  ইমরুল কায়েস জাতীয় দল থেকে অবসরে চলে যাচ্ছেন। নিজেকে ক্রিকেটার হিসেবে পরিচয় দিতে লজ্জা করে- এমন একটি বার্তা ছড়ানো হয় তার নাম ব্যবহার করে।

এসব গুজবের প্রতিবাদ করে নিজের অবস্থান স্পষ্ট করেছেন ইমরুল। বুধবার (১৭ এপ্রিল) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো:

‘আমি একটা জিনিস কয়দিন যাবৎ লক্ষ্য করছি, আমাকে নিয়ে অনেকে পোস্ট করছেন আমি নাকি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি! এটা সত্যি আমার জন্য অনেক দুঃখজনক এই খবরগুলো। আমার ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি সব সময় দেশ ও দেশের মানুষকে ভালো কিছু দেয়ার চেষ্টা করছি! কখনও আল্লাহর রহমতে সফল হইছি, আবার ব্যর্থও হইছি।

তবে যদি বাংলাদেশ ক্রিকেটে ১% ও কিছু দিতে পেরে থাকি, তো আমি নিজেকে স্বার্থক মনে করি। ক্রিকেট আমার ভালোবাসা, আমি বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছি তার মানে এই না যে ক্রিকেট ছেড়ে দিবো।

আমার সামনে যখনই সুযোগ আসবে বাংলাদেশ ক্রিকেটকে কিছু দেওয়ার আমি সর্বাত্মক চেষ্টা করবো। সবাই আমার পাশে থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার সকল ভক্ত ও হেটার্সদের!!’