Home রাজনীতি বাজেট নিয়ে বিএনপির বক্তব্য মনগড়া: কাদের

বাজেট নিয়ে বিএনপির বক্তব্য মনগড়া: কাদের

- Advertisement -

বাজেট নিয়ে বিভ্রান্তিমূলক মন্তব্য করছে বিএনপি, এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের। শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পরবর্তী প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

ওবায়েদুল কাদের, বাজেট নিয়ে বিএনপির বক্তব্য মনগড়া। এবারের বাজেট যুগোপযোগী ও জনকল্যানমুখী। এই বাজেট নিয়ে বিভ্রান্তির কোন অবকাশ নেই বলেও জানান তিনি। তিনি আরও বলেন, বাজেট বাস্তবায়ন সবসময়ই একটি বড় চ্যালেঞ্জ। নতুন সরকার নতুন উদ্যম নিয়ে এই বাজেট বাস্তবায়ন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

- Advertisement -

ওবায়দুল কাদের বলেন, বিএন‌পি এ বা‌জে‌টের বি‌রোধীতা কর‌বে, এটা তা‌দের আওয়ামী লীগ বি‌রোধী, শেখ হা‌সিনা বি‌রোধী ম‌নোভ‌বের প‌রিচায়ক। গত ১০ বছর ধ‌রে তারা একই কথা ব‌লে আসছে, বি‌রোধীতা ক‌রে আসছে, তার পরও বাংলা‌দেশ এ‌গি‌য়ে যা‌চ্ছে।

সংবাদিকদের এক প্র‌শ্নের জবা‌বে ওবায়দুল কা‌দের ব‌লেন, বা‌জেট বাস্তবায়‌নে সব সময়ই চ্যা‌লেঞ্জ থা‌কে। এবারও আমরা সে চ্যা‌লেঞ্জ গ্রহণ ক‌রে‌ছি এবং বা‌জেট বাস্তবায়‌নে স‌চেষ্ট র‌য়ে‌ছি।

বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১০ বছর ধরে বিএনপি প্রত্যেকটা বাজেট সম্পর্কে এ ধরনের মনোভাব দেখিয়েছে। যখনই বা‌জেট ঘোষণা হয় তখনই তারা বা‌জে‌টের বিরু‌দ্ধে নে‌গে‌টিভ কথা বার্তা ব‌লে। কিন্তু সরকার স‌ঠিক ভা‌বে বা‌জেট বাস্তবায়ন ক‌রে দেশ‌কে অগ্রগ‌তির দি‌কে নি‌য়ে যা‌চ্ছে। তি‌নি (ফখরুল) নির্বাচন ক‌রে জয়ী হ‌লেন কিন্তু সংস‌দে যোগ দি‌লেন না। এটা তার নে‌গে‌টিভ রাজনী‌তির প‌রিচায়ক।

কা‌দের ব‌লেন, শুধু ঢালাও ভা‌বে বা‌জে‌টের বি‌রোধীতা কর‌লে চল‌বে না। যু‌ক্তি দি‌য়ে ব্যাখ্যা দি‌য়ে বল‌তে হ‌বে। মনগড়া ব্যাখ্যা দি‌লে আমরা সেটা মান‌বো না। প্রান্তিক জনগোষ্ঠী, অদম্য তারুণ্য, প্রতিবন্ধীসহ
অনগ্রসর মানুষের কাছে এ বাজেট পৌঁছে গেছে। তাদের স্বপ্ন পূরণেই এ বাজেট। সকল মহল বা‌জেট গ্রহণ ক‌রে যখন সাধুবাদ জানা‌চ্ছে তখন বিএন‌পি বি‌রোধীতা কর‌ছে।

সেতুমন্ত্রী তার লি‌খিত বক্ত‌ব্যে ব‌লেন, সরকার সংস‌দে ২০১৯/২০ অর্থ বছ‌রের যে বা‌জেট ঘোষণা ক‌রে‌ছে তা জনকল্যণ মূলক ভারসাম্যপূর্ণ ও নব উ‌দ্যোগ সৃ‌ষ্টিকারী বা‌জেট। আওয়ামী লী‌গের নির্বাচনী ইশ‌তেহা‌রের স‌ঙ্গে যারা এক বছ‌রের বাজট‌কে তুলনা কর‌ছেন তারা ভুল কর‌ছেন, ভুল ব্যাখ্যা দি‌চ্ছেন। তারা বিভ্রা‌ন্তি সৃ‌ষ্টির জন্য এমন কথা ছড়া‌চ্ছেন। আওয়ামী লী‌গের নির্বাচনী ইশ‌তেহার সুদুর প্রসা‌রি। নির্বাচনী ইশ‌তেহা‌রে ২০৪১ এমন‌কি ডেল্টা প্ল্যান ২১০০ সা‌লের কেমন বাংলা‌দেশ আমরা দেখ‌তে চাই সে প‌রিকল্পনার কথাও আছে।

দ‌ক্ষিণ এ‌শিয়ায় ভার‌তের প‌রেই বাংলা‌দেশ অর্থ‌নৈ‌তিক ভা‌বে এখন শ‌ক্তিশালী দেশ। এবা‌রের বা‌জেটও টেকসই অর্থনী‌তির ভিত রচনার বা‌জেট বলে যোগ করেন সড়কমন্ত্রী।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি, সাংগঠনিক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকীল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি

- Advertisement -