খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির অবস্থান কর্মসূচি

বিএনপির চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের নেতা খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করছে জোটের নেতাকর্মীরা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে শুরু হওয়া কর্মসূচি চলবে দুপুর ১২টা পর্যন্ত।

প্রেসক্লাবের সামনে বিএনপির পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচিতে নেতাকর্মীদের দাঁড়াতেই দেয়নি পুলিশ। পরে স্থান পরিবর্তন করে নেয়া হয় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে। সেখানেও পুলিশের বাধা দেয়ার অভিযোগ। এখন নেতাকর্মীরা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিচ্ছেন।

আজ সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীরা সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করবে। অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছে, বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

ছবিটি গতকালের

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা,১৩  ফেব্রুয়ারি, ২০১৮

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি