বাংলাদেশি বিমান দুর্ঘটনায় ৩৮ জন নিহতঃ মৃতদেহের ছবি প্রকাশ শুরু

দুর্ঘটনার কবলে পড়া ইউএস বাংলার ওই উড়োজাহাজে থাকা যাত্রীদের অনেকের মৃতদেহের ছবি প্রকাশ করতে শুরু করেছে নেপালী গণমাধ্যম। নেপালের সেনাবাহিনী সদস্যরা হলুদ প্লাষ্টিকের ব্যাগে করে মৃতদেহগুলো উদ্ধার করে ঘটনাস্থলের পাশে রাখতে শুরু করেছে।

নেপালের ত্রিভূবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হয়ে ৩৮ জন নিহত হয়েছেন। নেপাল পুলিশের বরাত দিয়েছে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এপি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।
ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ৭১ জন আরোহী ছিলেন, যাদের ৬৭ যাত্রী ও চারজন ক্রু। যাত্রীদের মধ্যে ৩০ জনের মতো বাংলাদেশি যাত্রী। আরও প্রায় ৩০ জন নেপালের নাগরিক।

বাকিরা বিদেশি, যাদের মধ্যে একজন মালদ্বীপের নাগরিক থাকতে পারেন। তবে এ তথ্য পুরোপুরি নিশ্চিত নয় বলে তারা জানিয়েছেন। ওদিকে, ত্রিভূবন বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আরোহীদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৭ জন মহিলা এবং ২ জন শিশু।

দুর্ঘটনার পর ত্রিভূবন বিমানবন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে সব ধরণের ফ্লাইট। মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। নেপালের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থলে গিয়েছেন, তদারকি করছেন সর্বশেষ পরিস্থিতি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ১২  মার্চ, ২০১৮

লেটেস্টবিডিনিউজ.কম/এসএনবি