Home পরিবেশ স্বস্তির বৃষ্টি

স্বস্তির বৃষ্টি

- Advertisement -

আজ সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। রাজধানীতে কোথাও কোথাও ভোরবেলায় এক পশলা বৃষ্টিও হয়। কিন্তু সকাল নয়টার পর বেশ জোরেশোরেই নামে বৃষ্টি। আকস্মিক বৃষ্টি নামায় বিপদে পড়ে যায় স্কুল ও অফিসগামী যাত্রী। তবে বৃষ্টিতে নগরবাসী যতোই নাকাল হোক না কেন গত কয়েকদিনের প্রচণ্ড গরমের পর আজকের বৃষ্টি স্বস্তির পরশ বুলিয়ে দিয়েছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ুর বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় অবস্থায় বিরাজ করছে।

- Advertisement -

পূর্বাভাসে আরো বলা হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। রাজশাহী অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। আজ সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ৮ ও সর্বনিম্ন কুমারখালীতে ২৪ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় গতকাল সর্বোচ্চ ৩৫ দশমিক ২ ও সর্বনিম্ন ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি

- Advertisement -