খালেদার দেশে ফেরাঃ বিমানবন্দরে জড়ো হচ্ছে নেতাকর্মীরা

চিকিৎসা শেষে দীর্ঘ ৩ মাস পর বাংলাদেশের উদ্দেশে লন্ডন ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার বাংলাদেশ সময় ভোররাত তিনটার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে দেশের উদ্দেশে রওনা হন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরার খবরে উজ্জীবিত দলটির নেতাকর্মীরা। চিকিৎসার জন্য বিএনপি প্রধানের লন্ডন সফর হলেও দলটির নেতাকর্মীদের প্রত্যাশা, এই সফরে তাদের রাজনৈতিক অর্জন রয়েছে। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে বুধবার বিকেল ৫টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন তিনি।

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে বিমানবন্দর এলাকায় জড়ো হতে শুরু করেছে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১২টা থেকেই বেগম জিয়াকে বরণ করার জন্য বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল এবং মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করেছেন।

বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে রাজপথে বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপিসহ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল এবং মহিলা দলসহ দলটির কেন্দ্রীয় নেতাদের উদ্যোগে এই শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের সহ-সভাপতি বলেন, শুধু ঢাকা নয় এর পার্শ্ববর্তী জেলাগুলো থেকেও বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে বিমানবন্দর এলাকায় আজ (বুধবার) হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হবেন। তিনি বলেন, ব্যাপক শোডাউনের মাধ্যমে বিমানবন্দর থেকে গুলশানে তার বাসা পর্যন্ত দেশনেত্রীকে নিয়ে যাব। এদিকে বেগম জিয়ার দেশে ফেরাকে কেন্দ্র করে বিমান বন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির কর্মকর্তা বলেন, পুরো বিমানবন্দর এলাকাজুড়ে কঠোর নিরাপত্তারর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখানে যেন কোনো প্রকার অপ্রিতিকর ঘটনা না ঘটে সেদিকে আমাদের কঠোর নজর থাকবে। প্রতিদিন যে পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখানে দায়িত্বে থাকে আজ তার চেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন পোশাকে থাকবে বলেও জানান তিনি। চিকিৎসা ও পরিবারের সাথে সময় কাটানোর প্রায় ৩ মাস পর লন্ডন থেকে দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

জানা গেছে, মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়ে বুধবার (১৮ অক্টোবর) বিকেল সাড়ে চারটা থেকে পাঁচটার মধ্যে হরযত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

গত ১৫ জুলাই চিকিৎসা ও পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর জন্য যুক্তরাজ্যে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বড় ছেলে তারেক রহমানের বাসায় ওঠেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ১৮ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি