Home খেলা ভারত-নিউজিল্যান্ডের ম্যাচও হতে দিলো না বৃষ্টি

ভারত-নিউজিল্যান্ডের ম্যাচও হতে দিলো না বৃষ্টি

- Advertisement -

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখার চ্যালেঞ্জ ছিল নিউজিল্যান্ডের। অন্যদিকে, কিউইদের হারিয়ে সেই জায়গা দখলের লক্ষ্য ছিল ভারতের। কিন্তু বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকাল থেকে ট্রেন্টব্রিজের আকাশে মুষলধারে বৃষ্টি থাকায় টসই হয়নি। স্বাভাবিকভাবেই একটি বলও মাঠে গড়াতে পারেননি ম্যাচ অফিশিয়ালরা। যে কারণে চলতি বিশ্বকাপে আরো একটি ম্যাচ ভেসে গেল পানিতে।

বৃষ্টির বাধায় বৃহস্পতিবার মাঠের লড়াইয়ে নামতে না পারলেও নিউ জিল্যান্ড ও ভারতের খাতায় যোগ হয়েছে একটি করে পয়েন্ট। তাতে আগের মতোই নিউজিল্যান্ড (৪ ম্যাচের তিনটিতে জিতে ও একটি পরিত্যক্ত ম্যাচ মিলিয়ে ৭ পয়েন্ট) চলতি বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থেকে গেল। অন্যদিকে, এ তালিকার তিনে নেমে গেছে ভারত (তিন ম্যাচের মধ্যে ২টিতে জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট ৫)।

- Advertisement -

বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে ভারতকে অবশ্য ৬ উইকেটে হারিয়েছিল নিউ জিল্যান্ড। বৃহস্পতিবার বিরাট কোহলিদের আবারও সেই লজ্জায় ফেলতে চেয়েছিল কিউইরা। কিন্তু বৃষ্টির কারণে তেমন কিছু করতে পারল না কেন উইলিয়ামসনের দল। অন্যদিকে, ভারতও পারল না প্রতিপক্ষের বিপক্ষে হারের মধুর প্রতিশোধ নিতে।

এবারের বিশ্বকাপে ভারত-নিউ জিল্যান্ডের ম্যাচ নিয়ে বৃষ্টিতে পরিত্যক্ত হলো চারটি ম্যাচ। এর আগে, ব্রিস্টলে ৭ জুন পাকিস্তান-শ্রীলঙ্কা ও ১১ জুন বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির বাধায় বাতিল হয়ে গিয়েছিল। এদিকে, ১০ জুন সাউদ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ২ উইকেটে ২৯ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। ওই ম্যাচেও হয়নি কোনো ফল।

ইংল্যান্ডে যেভাবে বৃষ্টি হানা দিচ্ছে তাতে এবারের বিশ্বকাপে আরো একাধিক ম্যাচই শেষ হতে পারে কোনো বল না গড়িয়েই। যা বৈশ্বিক এ টুর্নামেন্টের সৌন্দর্য নষ্ট করে দিচ্ছে। এরইমধ্যে তো অনেকেই এ টুর্নামেন্টে নাম দিয়ে ফেলেছেন রেইন কাপ।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি

- Advertisement -