প্রধানমন্ত্রীর সঙ্গে কী আলাপ হলো মনসুরের?

ধানের শীষ নিয়ে বিজয়ী সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুরকে গণফোরাম থেকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বহিস্কারের বিষয়টি জানান।

তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। 

বহিস্কারের পর বৃহস্পতিবার প্রথমবারের মত সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন সুলতান মনসুর। 

সেদিন জাতীয় সংসদের অধিবেশন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুরকে আলাপ করতে দেখা যায়।

সংসদ অধিবেশনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেয়ার পর মনসুরকে নিজ আসন থেকে উঠে বিপরীত দিকে প্রধানমন্ত্রীর পেছনের দিকে একটি ফাঁকা আসনে গিয়ে বসতে দেখা যায়। এ সময় সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা প্রধানমন্ত্রীর বাঁ পাশে দাঁড়িয়ে তার সঙ্গে কথা বলছিলেন। তিনি কয়েক মিনিট কথা বলে বিদায় নিলে আরেকজন সংসদ সদস্য প্রধানমন্ত্রীর সঙ্গে কয়েক সেকেন্ড কথা বলে বিদায় নেন।

এ সময় মনসুর সামনে এগিয়ে এসে প্রধানমন্ত্রীর বাঁ পাশে এসে দাঁড়ান। কিন্তু প্রধানমন্ত্রী ততক্ষণে তার পেছনের সারিতে বসা আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে কথা বলছিলেন। কথা শেষে তিনি বাঁ পাশে দাঁড়ানো মনসুরকে লক্ষ করেন এবং হাসিমুখে কথা বলেন। কয়েক মিনিট কথা বলার পর বিদায় নেন মনসুর।

এরপর আইনমন্ত্রী আনিসুল হক ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমসহ সরকারদলীয় কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে করমর্দন করেন সাবেক আওয়ামী লীগ নেতা মনসুর। পরে আবার বাঁ পাশে গিয়ে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের ( জিএম কাদের) বাঁ পাশে বসে তার সঙ্গে কথা বলতে দেখা যায় মনসুরকে।