বাণিজ্যমেলায় ৫০ বিলিয়ন ডলারের রফতানি টার্গেট: বাণিজ্যমন্ত্রী

- Advertisement -

দেশের রফতানি আয় ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করতে কাজ করবেন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিদেশি বিনিয়োগ বাড়ানো, উৎপাদন বহুমুখীকরণ, নতুন কর্মসংস্থান তৈরি ও অঞ্চলভিত্তিক উন্নয়নেও কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে শেরেবাংলা নগরে বাণিজ্যমেলার মাঠে মেলা সচিবালয় কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে, বাণিজ্য উন্নয়নের সর্বক্ষেত্রে কাজ করার কথা জানান বাণিজ্যমন্ত্রী।

- Advertisement -

তিনি বলেন, ৫০ বিলিয়ন ডলার রফতানির টার্গেট রয়েছে। এক্ষেত্রে গার্মেন্টসই মূল ভূমিকা রাখে। এর প্রবৃদ্ধি সবচেয়ে বেশি। চামড়া ছাড়া ওষুধ শিল্প ভালো করেছে। মাত্রই দায়িত্ব নিলাম। টার্গেট পূরণে কাজ করবো।

টিপু মুনশি বলেন, নতুন কর্মসংস্থান তৈরি, বিদেশী বিনিয়োগ বাড়ানোসহ সব জায়গায় কাজ করতে চাই। ময়মনসিংহে মাছ উদ্বৃত্ত আছে। সেখানে হিমাগার করা যায় কিনা তা নিয়ে ভাববো। রংপুরে কৃষিপণ্য আছে, এসব পণ্যের সঠিক ব্যবহার নিশ্চিত ও অঞ্চলভিত্তিক উন্নয়নে কাজ করে যাবো।

বাণিজ্যমেলা আয়োজনের তথ্য তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব মফিজুল ইসলাম ও রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য।

বাণিজ্যমেলা সম্পর্কে মন্ত্রী বলেন, এটা শুধুমাত্র বাণিজ্য নয়, আনন্দ বিনোদনের বিষয়। বহু দূরদূরান্ত থেকে মেলায় মানুষ আসেন।

বুধবার (৯ জানুয়ারি) বাণিজ্যমেলা শুরু হবে। শেষ হবে ৮ ফেব্রুয়ারি। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। প্রথমবারের মতো মেলায় থাকবে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা। এতে ঘরে বসেই দর্শনার্থীরা মেলার টিকিট কিনতে পারবেন।

এবারের মেলায় নির্ধারিত প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৬০৫৷ মোট ২২টি দেশ এবারের মেলায় অংশ নেবে।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

- Advertisement -