স্কটিশ মেয়েদের হারিয়ে সেমিফাইনালে উঠেছে টাইগ্রেসরা

বাছাইপর্বে থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশ
পুরোনো ছবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ সেমিফাইনালে উঠেছে। নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে স্কটিশরা মাত্র ৭৭ রানে অল আউট হয়। জবাবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৩ ওভারে ৪ উইকেটে ৭৮ রান করে বাংলাদেশ। ফলে এক ম্যাচ হাতে রেখে সেরা চারে জায়গা করে নিল জ্যোতিরা।

গতকাল সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সহজ লক্ষ্য তাড়ায় দলীয় ১০ রানে ওপেনার শারমিন সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। মুর্শিদা খাতুনকে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন জ্যোতি। ১৫ রান করে সাজঘরে ফেরেন মুর্শিদা।

জ্যোতির দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের কাছে পৌঁছে যায় বাংলাদেশ। ৩৪ রানে ফেরেন জ্যোতি। শেষ পর্যন্ত ৬ উইকেটের জয়ে সেমিতে ওঠে বাংলাদেশ। ফাইনালে উঠলেই ২০২৩ বিশ্বকাপের টিকিট মিলবে তাদের।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলেন স্কটিশ মেয়েরা। ১৩ রানে আলিসা লিস্টারকে বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি স্কটল্যান্ড।

মাঝে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সারাহ ব্রেস ও লরনা জ্যাক। ২৩ বলে ১৪ রান করে সোহলী আক্তারের বলে বোল্ড হন সারাহ। আর লরনা ২৩ বলে ২২ রান করে শিকার হন নাহিদা আক্তারের।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন সোহেলী আক্তার। দুই উইকেট নেন নাহিদা। এ ছাড়া এক উইকেট করে পেয়েছেন সালমা খাতুন ও মেঘলা।