ফিরেই ঝোড়ো সেঞ্চুরি তামিমের

এশিয়া কাপের প্রথম ম্যাচেই হাতে চোট পান তামিম। সেই চোট কাটিয়ে উঠতে উঠতে আবার সাইড স্ট্রেন ইনজুরি তামিমের। এশিয়া কাপের পর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন। ব্যাট হাতে ম্যাচ খেলতে নেমেছেন প্রায় ৮০ দিন বাদে। কিন্তু ব্যাটিংয়ে একটুও মরিচা ধরেনি বাংলাদেশ ওপেনার তামিমের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

সেঞ্চুরির পরে অবশ্য বেশিক্ষণ ব্যাট করতে পারেননি তিনি। তবে ৭৩ বলে ১০৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে জানান দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুত তামিম।

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৩৩১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন তামিম। মধ্যে ২৭ রান করে সঙ্গী ওপেনার ইমরুল কায়েস ফিরলেও দমে যাননি তিনি। তার দারুণ ওই ইনিংস সাজিয়েছেন ১৩ চার ও চারটি ছক্কা হাঁকিয়ে।

তামিম ব্যাট করেন ১৪৬.৫৭ স্ট্রাইক রেটে। বিসিবি একাদশের ২৩তম ওভারে ফিরে যাওয়ার আগেই সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। নিজে যখন আউট হয়ে ফিরছেন ততক্ষণে ২৩ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে বিসিবি একাদশ তুলে ফেলেছে ১৯৫ রান।

লেটেস্টবিডিনিউজ.কম/কেএস