হ্যাক হয়েছে ব্রিটিশ সেনাবাহিনীর টুইটার-ইউটিউব অ্যাকাউন্ট

হ্যাক হয়েছে ব্রিটিশ সেনাবাহিনীর টুইটার-ইউটিউব অ্যাকাউন্ট
প্রতীকী ছবি

হ্যাক হয়েছে যুক্তরাজ্যের সামরিক বাহিনীর টুইটার ও ইউটিউব অ্যাকাউন্ট। অবশ্য পরে তা পুনরুদ্ধার করা হয়। তবে তার আগেই অ্যাকাউন্টের নাম পরিবর্তন এবং টুইটারে বেশ কয়েকটি রিটুইট করা হয়। এ ঘটনায় ব্রিটিশ সেনাবাহিনী তদন্ত শুরুর ঘোষণা দিয়েছে।

আজ সোমবার বিবিসির খবরে বলা হয়, ইলন মাস্কের ছবি ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সির ভিডিও ইউটিউব চ্যানেলে প্রচার করেছে হ্যাকাররা। টুইটার ফিড এনএফটি-এর সঙ্গে সম্পর্কিত বেশ কয়েকটি পোস্ট রিটুইট করতে দেখা গেছে। বিনিয়োগের জন্য এক ধরনের ইলেকট্রনিক আর্টওয়ার্ক এটি।

অ্যকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি সেনাবাহিনী নিশ্চিত করেছে। তারা বলছে যে তারা তথ্য সুরক্ষাকে ‘অত্যন্ত গুরুত্ব সহকারে’ নিয়েছে এবং সমস্যাটির সমাধান করছে। দুটি অ্যাকাউন্টই পুনরুদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে তারা।

সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, যদিও আমরা এখন সমস্যাটির সমাধান করেছি, তদন্ত চলছে এবং ঘটনাটি স্পষ্ট না হওয়া পর্যন্ত মন্তব্য করা অনুচিত হবে। তবে এ ঘটনার জন্য কারা দায়ী সেটি এখনো পরিষ্কার নয়।

অ্যাকাউন্ট পুনরুদ্ধারের পর ব্রিটিশ সেনাবাহিনী এক টুইট বার্তায় জানায়, ‘আমাদের ফিডে সাময়িক অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। আমরা এই ঘটনার সম্পূর্ণ তদন্ত করব এবং এখান থেকে শিক্ষা গ্রহণ করবো। আমাদের অনুসরণ করার জন্য ধন্যবাদ এবং স্বাভাবিক পরিষেবা এখন আবার শুরু হবে।’

সংবাদ সূত্রঃ বিবিসি