টি-টোয়েন্টি সিরিজ জয়ে অবাক রোডস

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতে অ্যান্টিগা টেস্টে ৪৩ রানে অলআউটের লজ্জায় পড়েছিল বাংলাদেশ দল। আর শেষ হলো টি-টুয়েন্টি সিরিজের ট্রফি উঁচিয়ে ধরা দিয়ে। এর আগে ওয়ানডে সিরিজটাও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল।

ফলে পূর্ণাঙ্গ সিরিজ শেষে এখন আর টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশের গ্লানিটা নেই বাংলাদেশ দলের মধ্যে। ফলে মাথা উঁচু করেই বৃহস্পতিবার দেশে ফিরেছে বাংলাদেশ দল। সঙ্গে নিয়ে ফিরেছে দুটি ট্রফি।

দেশে ফিরে টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডস জানিয়েছেন, টেস্ট সিরিজটি তার জন্য মোটেও সহজ ছিল না। তবে সদ্য শেষ হওয়া সিরিজে বাংলাদেশ দারুণ ভাবে ঘুরে দাঁড়ানোয় বেশ গর্বিত এই কোচ। ওয়ানডে সিরিজে জয় পাওয়াটা টাইগারদের প্রত্যাশিতই ছিল এমনটাই জানিয়েছেন রোডস।

“টেস্ট সিরিজটা আমাদের জন্য সহজ ছিল না। আমরা টেস্টের পারফর্মেন্সে যথেষ্ট আঘাত পেয়েছি। তবে খুবই গর্ববোধ করছি দারুন ভাবে ঘুরে দাঁড়াতে পেরে। ওয়ানডে সিরিজ জয় করার প্রত্যাশা আমাদের ছিল, আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি।”

তবে টি-টোয়েন্টি সিরিজে জয় পাওয়াটা কিছুটা স্বপ্নের মতোও। কারণ, শক্তিমত্তার বিচারে এই সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের চেয়ে অনেক শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ। তারা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নও। তাই এই জয় অবাক করেছে টাইগার কোচকে। অভিষেক সফরেই দুই ট্রফি নিয়ে ফেরায় বেশ আনন্দিত রোডস।

সদ্য শেষ হওয়া সিরিজে বেশ কয়েকজন টাইগার ব্যাটসম্যান ব্যক্তিগত পারফর্মেন্স দিয়ে আলো ছড়িয়েছেন। তাদের মধ্যে অন্যতম লিটন দাস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টি২০ ম্যাচে মাত্র ৩২ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন তিনি। আর তাতেই সিরিজ শেষে তার জন্য প্রশংসা ঝড়লো কোচের কণ্ঠে।

“টি-টোয়েন্টি সিরিজ জয় করা অবাক করার মত ছিল। আমরা আসলেই দারুন খেলেছি শেষ দুই ম্যাচে। খুবিই খুশি দুটি সিরিজ জয় করতে পেরেছি। লিটন দাসে খুবই সন্তুষ্ট, সে শেষ ম্যাচে দারুন খেলেছে।”

বাংলাদেশ সময়ঃ ১২০০ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে