শুরুর ধাক্কা সামলে এগোচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

প্রথম ওভার মেডেন নিয়ে নিয়ন্ত্রিত বোলিংয়ের সূচনা করেন মাশরাফি। এরপর তা ধরে রাখেন সাইফউদ্দিনও। ফলস্বরুপ নিজের দ্বিতীয় ওভারে উইকেট পেয়ে যান সাইফউদ্দিন। ব্যাটিং দানব ক্রিস গেইলকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে শুভ সূচনা এনে দেন সাইফ। তবে গেইলকে হারানোর ধাক্কা সামলে নিয়েছে ক্যারিবিয়রা। এভিন লুইস ও শাই হোপ ভাল ভাবেই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ১ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৯০ রান। ১৩ বলে শূন্য রানে ফেরেন গেইল।৪৭ রানে ব্যাট করছেন এভিন লুইস ও আর শাই হোপ ৩৫ রানে।

বাংলাদেশের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। শেষ চারের আশা জিইয়ে রাখতে হলে যে কোনো মূলেই এই ম্যাচটা জিততে হবে টাইগারদের। ম্যাচটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বলেই জয়ের বিষয়ে বেশ আশাবাদী বাংলাদেশ। টনটনে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

বিশ্বকাপের পঞ্চম ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টনটনে বিকাল সাড়ে ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি। টসজিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সেরা একাদশ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। বিশ্বকাপে খারাপ ফর্মের কারণে বাদ পড়লেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। মিঠুনের বদলে লিটন দাসকে মূল একাদশে নেওয়া হয়েছে।

একটি পরিবর্তন নিয়ে নামছে ওয়েস্ট ইন্ডিজও। কার্লোস ব্রাফেটকে বসিয়ে ড্যারেন ব্রাভোকে একাদশে নেওয়া হয়েছে।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

লেটেস্টবিডিনিউজ/এনপিবি