একের পর উইকেট হারাচ্ছে উইন্ডিজ দল

- Advertisement -

টেস্টে ধবলধোলাইয়ের পর ওয়ানডে সিরিজটাও দাপট নিয়ে শুরু করেছে বাংলাদেশ। মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে বল হাতে সফরকারী উইন্ডিজকে চেপে ধরেছে মাশরাফি-রুবেলরা। এ প্রতিবেদন লিখা পর্যন্ত ক্যারিবিয়ানদের সংগ্রহ ৪০ ওভার শেষে ৬ উইকেটে ১৩০ রান। রস্টন চেজ ৭ ও কিমা পল ১ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে রবিবার দুপুরে শেরে-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সফরকারী দলের অধিনায়ক রোভম্যান পাওয়েল।

- Advertisement -

শুরুটা খুব সাবধানেই করেছিল দুই অপেনার কাইরন পাওয়েল ও শাই হোপ। তবে শুরুতেই সাকিব-মিরাজ ও পরে মাশরাফি রুবেলদের নিয়ন্ত্রিত বলে রানের চাকা ছিল খুবই মন্থর।

দলীয় ২৯ রানে ক্যারিবিয়ান শিবিরে প্রথম আঘাতটা হানেন সাকিব আল হাসান। ২৭ বলে ১০ রান করা পাওয়েল রুবেল হোসেনের হাতে তালুবন্দি হন। এরপর অভিজ্ঞ ড্যারেন ব্রাভো উইকেটে সেট হয়েও বড় ইনিংস গড়তে পারেননি। মাশরাফির বলে তামিমের অসাধারণ এক ক্যাচে সাজঘরে ফিরেন ব্রাভো। দলীয় ৬৫ রানে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আগে ৫১ বলে ১৯ রান।

নির্ভরযোগ্য ব্যাটসম্যান শাই হোপকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন মাশরাফি। পয়েন্টে মিরাজের তালুবন্দি হওয়ার আগে ৫৯ বলে ৪৩ রান করেন ডানহাতি এই অপেনার।

এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি টেস্টে টাইগার বোলারদের ওপর চড়াও হওয়া শিমরন হেটমায়ার। ৬ রান করে মিরাজের বলে বোল্ড হন তিনি। ১৪ রান করে মাশরাফির বলে লিটন দাসের হাতে ক্যাচ দেন অধিনায়ক রোভম্যান পাওয়েল।

শেষ স্বীকৃত জুটি হিসেবে ক্রিজে ছিলেন স্যামুয়েলস ও চেজ। দলীয় ১২৭ রানে রুবেল হোসেনের বলটি লংঅনের উপর দিয়ে ছক্কায় পরিণত করতে গিয়ে সীমান্তে লিটনের তালুবন্দি হন স্যামুয়েলস।

- Advertisement -