Home আন্তর্জাতিক ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ডিভোর্স

ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ডিভোর্স

- Advertisement -

ডিভোর্সের বিষয়টি চূড়ান্ত করেছেন বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোস এবং তার স্ত্রী ম্যাকেনজি। এর মধ্যে দিয়ে বিশ্ব দেখতে যাচ্ছে ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ডিভোর্স। তাদের রেকর্ড-ভাঙা এই ডিভোর্স নিষ্পত্তিতে খরচ হবে ৩ হাজার ৫০০ কোটি ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ কোটি টাকার মতো। খবর বিবিসি।

এর আগে ডিভোর্সের ক্ষেত্রে রেকর্ডটি ছিল অ্যালেক ওয়াইল্ডস্টেন এবং তার স্ত্রী জসেলিনের। তারা ৩৮০ কোটি ডলারের বিনিময়ে ডিভোর্স নিষ্পত্তি করেছিলেন যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ হাজার কোটি টাকা।

- Advertisement -

অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোসের স্ত্রী ম্যাকেনজি সম্প্রতি ডিভোর্স নিষ্পত্তির বিষয়টি জানিয়ে এক টুইট করেন। ওই টুইট বার্তায় তিনি জানান, পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে পেরে ভালো লাগছে। পরস্পরের সহযোগিতায় আমরা এটা করেছি।

বিবিসি জানিয়েছে, বেজোস ১৯৯৪ সালে অ্যামাজন প্রতিষ্ঠার আগে থেকেই তারা একসঙ্গে থাকছেন। প্রতিষ্ঠার পর অ্যামাজনের প্রথম কর্মী হিসেবে নিজের স্ত্রীকেই নিয়োগ দেন বেজোস। এই দম্পতির ৪ সন্তান।

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগেই ডিভোর্সের বিষয়টি জানিয়েছিলেন বেজোস-ম্যাকেনজি দম্পতি। তখন তারা এটাও জানান, আমরা দুজনই আলাদা থাকতে সম্মত হয়েছি। দ্রুতই ডিভোর্স প্রক্রিয়াটি সম্পন্ন করা হবে।

- Advertisement -