ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার জন্য যথেষ্ট খাদ্য মজুদ আছেঃ খাদ্যমন্ত্রী

Sadhan Chandra Majumder
ছবিঃ সংগৃহীত

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আক্রান্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার জন্য সরকারের যথেষ্ট খাদ্য মজুদ আছে বলে জানিয়েছেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রবিবার দুপুরে নওগাঁ সার্কিট হাউসে দেশে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র আঘাত হানা এবং এর প্রস্তুতি সম্পর্কে স্থানীয় সাংবাদিকদে এসব কথা বলেছেন।

খাদ্যমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্থ এলাকার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দুর্গত এলাকার খাদ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করে সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিত থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার এই ঘূর্ণিঝড় মোকাবেলায় ব্যাপক প্রস্ততি গ্রহণ করায় জানমালের তেমন একটা ক্ষয়ক্ষতি হয়নি। ঠিক তেমনই সরকার ঘূর্ণিঝড় পরবর্তী প্রয়োজনীয় উপযুক্ত পুনর্বাসন কর্মসূচিও গ্রহণের ব্যপক প্রস্তুতি গ্রহণ করে রেখেছে। কারণ যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দূরদর্শী। ইতিপূর্বে দেশের মানুষ যে কোন দুর্যোগ মোকাবেলায় তার দূরদর্শীতার প্রমাণ পেয়েছেন। কাজেই দেশের মানুষের তার উপর আস্থা রয়েছে।

এ সময় নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জেলা খাদ্য বিভাগসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা এবং স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।