Home আন্তর্জাতিক ওড়না মাথায় দিয়ে মুসলিমদের সান্ত্বনা দিচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ওড়না মাথায় দিয়ে মুসলিমদের সান্ত্বনা দিচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

- Advertisement -

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে মর্মান্তিক সন্ত্রাসী হামলার ঘটনায় বারবার গণমাধ্যমের সামনে এসে নিজেই তথ্য জানাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। ওই ঘটনার পর আহতদের দেখতে যাওয়া, তাদের খোঁজখবর নেয়া- সবকিছুই করছেন।

আর এ ঘটনায় শোক প্রকাশে শুধু কালো পোশাকই পরেননি তিনি, মসজিদে হামলার ঘটনায় নিউজিল্যান্ডের মুসলিমদের প্রতি একাত্মতা প্রকাশে মাথায় ওড়না জড়িয়ে রয়েছেন।

- Advertisement -

আরডার্নের আচরণ আর চেহারার অভিব্যক্তিতেই বোঝা যাচ্ছে, ভয়াবহ এ হামলার তিনি শোকাগ্রস্ত হয়েছেন। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর এমনই অভিব্যক্তির কিছু ছবি ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এগুলোর মধ্যে ওপরের ছবিটি ব্যাপকভাবে শেয়ার হচ্ছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, কালো পোশাকের সঙ্গে কালো ওড়না মাথায় জড়িয়ে দাঁড়িয়ে আছেন জাসিন্ডা। তার করুণ দৃষ্টি দেখে মনে হয়েছে হয়তো এক্ষুণি কেঁদে ফেলবেন তিনি। কিন্তু হাত দুটো একসঙ্গে শক্ত করে মুষ্টিবদ্ধ করে রেখেছেন তিনি, যেন দেশের এই ভয়ানক শোকের দিনে নিজেকে শক্ত রাখার চেষ্টা করছেন।

জাসিন্ডা আরদার্ন তার পোশাকের মধ্য দিয়ে দেশের শোকাহত মুসলিম জনগোষ্ঠীর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। কিন্তু ছবিতে তার দাঁড়ানোর ভঙ্গি আর চোখের দৃষ্টিই মনকে নাড়িয়ে দেয়ার মতো। এই ছবি শেয়ার করে অনেকেই বলছেন, প্রধানমন্ত্রী যেন এর মধ্য দিয়ে শুধু নিজের শোক নয়, পুরো দেশের শোককে তুলে ধরেছেন।

- Advertisement -