কোটির মাইলফলকে সিয়াম-টয়ার ‘চলনা সুজন’

উদীয়মান কণ্ঠশিল্পী সজীব রানা প্রথম গান দিয়ে বাজিমাত করে দিলেন। ‘চলনা সুজন মিলে দুজন নীল ওই আকাশে ভাসি, দেখুক লোকে এ দু’চোখে তোর ওই দু’চোখের হাসি’—মানুষের মুখে মুখে ঘোরা এই কথাগুলো ‘চলনা সুজন’ গানের কণ্ঠশিল্পী সজীব রানার মুখ থেকে সবাই শুনেছেন।

‘বখাটে’ নামক স্বল্পদৈর্ঘ্য ছবির এই গানটি প্রকাশ হয় গত বছরের নভেম্বরে। এক বছরের মাথায় গানটি মানুষের মন জয়ের পাশাপাশি অন্তর্জালেও পার করেছে বড় মাইলফলক। ‘চলনা সুজন’ গানটি পেরিয়ে গেছে ১ কোটি দর্শকের গণ্ডি। এবার ইমরান, মিনার ও মহনার পাশাপাশি ১ কোটির শিল্পী হিসেবে সজীব রানার নামটি তাদের কাতারে চলে এসেছে।

এই প্রতিবেদনটি লেখার আগপর্যন্ত গানটি কেবল টাইগার মিডিয়ার চ্যানেল থেকেই উপভোগ করেছেন ১ কোটি ১৪ হাজারের বেশি মানুষ। এছাড়া ৫৪ হাজার লাইক ও ৪ হাজারের বেশি লাইক পড়েছে গানটিতে। রোমান্টিক কথায় ভরপুর এই গানটি লিখেছেন তরুণ নির্মাতা স্বরাজ দেব। যিনি ‘বখাটে’ স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণ করেছিলেন।

কথার সঙ্গে সামঞ্জস্য রেখে মিষ্টি সুর আর সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ুন। প্রতিনিয়ত পূর্ণদৈর্ঘ্য ছবির সংগীতায়োজন নিয়ে ব্যস্ত থাকলেও ‘বখাটে’র গল্প পছন্দ হওয়ায় এর ব্যাকগ্রাউন্ড মিউজিকও করেন হুমায়ুন। ‘বখাটে’ স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করেছেন ছোটপর্দার এই প্রজন্মের তারকা সিয়াম ও টয়া। মূলত একটি প্রেমের করুণ পরিণতি তুলে ধরা হয়েছে ছবিটিতে। স্বল্পদৈর্ঘ্যটিও ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে। বর্তমানে এর ইউটিউব লিংকে অর্ধ কোটির বেশি দর্শক রয়েছে।

সজীব রানা ইতোমধ্যে নতুন গানও উপহার দিয়েছেন গত কোরবানির ঈদে। জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে দুটি। গান দুটির শিরোনাম—‘আমি আগের মত’ ও ‘অপরাধী’। জিয়াউদ্দিন আলমের কথা ও সুরে গানের মিউজিক করেছেন রেজয়ান শেখ ও এম এ রহমান। আগামী ডিসেম্বর সপ্তাহে ‘আমি আগের মত’ গানটির মিউজিক ভিডিও নির্মিত হবে বলে জানান সজীব রানা। মিউজিক ভিডিওতে মডেল হচ্ছেন অন্তু করিম।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ