শৌচাগারের ছাদ ফুটো করে পালালেন খুনের দুই আসামি

toylet

সহসা মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনাও ছিল না। খুনের মামলায় জেল খাটছিলেন তাঁরা দুজন। নিজেদের ‘মুক্তির’ উপায় তাই নিজেরাই করে নিয়েছেন। শৌচাগারের ছাদ ফুটো করে পালিয়ে গেছেন কারাগার থেকে!

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে গত রোববার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সালিনাস শহরের একটি কারাগারে। পালিয়ে যাওয়া দুই আসামির নাম সান্তোস স্যামুয়েল ফনসেকা (২১) ও জোনাথন সালাজার (২০)। পালানোর জন্য শৌচাগারের ছাদে ২২ ইঞ্চি ফুটো করেছেন তাঁরা!

কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, নিরাপত্তাকর্মীরা যেন টের না পায়, সে কারণে শৌচাগারের ছাদে ২২ ইঞ্চি ফুটো করেন। ওই ফুটো দিয়েই কারাগার থেকে বেরিয়ে গেছেন ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার দুই আসামি।

ক্যালিফোর্নিয়ার আইন প্রয়োগকারী সংস্থা মন্টেরি কাউন্টি শেরিফের মুখপাত্র জোনাথন থর্নবার্গ বলেন, ‘খুনের মামলায় অভিযুক্ত দুই আসামি কারাগার থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় আমরা হতাশ।’

পালিয়ে যাওয়া দুই আসামির খোঁজে ইতিমধ্যে অভিযান শুরু করেছে পুলিশ। তাঁদের খোঁজ দিতে পারলে ৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় সাড়ে চার লাখ টাকা) পুরস্কার দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়েছে।

২০১৭ সালে জেমি মার্টিনেজ নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে গ্রেপ্তার করা হয় জোনাথন সালাজারকে। আর ২০১৮ সালে চার দিনের ব্যবধানে দুই ব্যক্তিকে হত্যার অভিযোগে সান্তোস স্যামুয়েল ফনসেকাকে গ্রেপ্তার করা হয়।