কানাডায় ব্যাংকে বন্দুকযুদ্ধে ২ জন নিহত ও ৬ পুলিশ সদস্য আহত

কানাডায় ব্যাংকে বন্দুকযুদ্ধে ২ জন নিহত ও ৬ পুলিশ সদস্য আহত
সংগৃহীত ছবি

কানাডায় একটি ব্যাংকে বন্দুকযুদ্ধের ঘটনায় ২ জন বন্দুকধারী নিহত হয়েছেন। এছাড়া এঘটনায় আরও ৬ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

গত মঙ্গলবার (২৮ জুন) ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের একটি ব্যাংকে ভয়াবহ এই গোলাগুলি ও হতাহতের ঘটনাটি ঘটে। খালিজ টাইমস নামের একটি সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছেন।

কানডীয় পুলিশের বরাত দিয়ে বুধবার (২৯ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে একইস্থানে একটি সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস খুঁজে পাওয়ার পর বিস্ফোরণের আশঙ্কায় পার্শ্ববর্তী বাড়িগুলো খালি করে দেওয়া হয়।

কানাডার আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টার দিকে ভ্যাঙ্কুভার দ্বীপের সানিচ শহরের ব্যাংক অব মন্ট্রিলে পৌঁছায় জরুরি বিভাগের কর্মীরা। কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের এই অঞ্চলটি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সীমান্তের কাছে অবস্থিত।

সানিচ শহরের পুলিশ তাদের ওয়েবসাইটে বলেছে, ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্দেহভাজনদের সঙ্গে যুক্ত একটি গাড়িতে সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস থাকার কারণে ঘটনাস্থলের কাছাকাছি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো খালি করা হয়েছে।

সানিচের পুলিশ প্রধান ডিন ডুথি সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজনরা ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তারা নিজেদের শরীরে বর্ম পরা ছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কুকুরকে সঙ্গে নিয়ে পুলিশ অফিসাররা হাঁটছেন এবং সেসময় গুলির শব্দ শোনা যাচ্ছে। এছাড়া প্রত্যক্ষদর্শী আর কারও কাছে এই ঘটনার কোনো ভিডিও থাকলে পুলিশ সেগুলো জমা দিতে বলেছে বলে জানিয়েছে সিবিসি নিউজ।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। একটি টুইট বার্তায় তিনি বলেন, এই ঘটনায় আমি মর্মাহত ও দুঃখিত।

সংবাদ সূত্রঃ রয়টার্স