বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে অনিশ্চিত হোল্ডার-রোচ

১৬ জুনের অ্যান্টিগা টেস্টের মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। অভিষেকের অপেক্ষায় থাকা তিনজনকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

স্বাগতিকরা অ্যান্টিগা টেস্টের জন্য ১২ জনের স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে সুযোগ পেয়েছে তিনজন আনক্যাপড টেস্ট ক্রিকেটার। এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছুটি নিয়েছেন ক্যারিবীয় অভিজ্ঞ ক্রিকেটার জেসন হোল্ডার। অন্যদিকে চোটের কারণে প্রথম টেস্টের স্কোয়াডে নেই কেমার রোচ।

তবে ফাস্ট বোলার রোচের জন্য এখনও টেস্ট স্কোয়াডে ১৩তম সদস্য হিসেবে জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে। সে জন্য রোচকে অবশ্য ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অপরদিকে হোল্ডার বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের কোনো ম্যাচই খেলবে না।

বাংলাদেশের এই সফরের তিন ফরম্যাট থেকে ছুটি চেয়েছিলেন অলরাউন্ডার হোল্ডার। দেশটির ক্রিকেট বোর্ডও মেনে নিয়েছে এই ক্রিকেটারের আবেদন।

টেস্ট দলে অভিষেকের অপেক্ষায় থাকা তিনজনেরই আন্তর্জাতিক অভিষেক হয়ে গেছে এর আগেই। তাঁদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ থমাস এখন পর্যন্ত ২১টি ওয়ানডের সঙ্গে খেলেছেন চারটি টি-টোয়েন্টি। একটি টি-টোয়েন্টি খেলেছেন মোতি, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজার্ভ হিসেবে ছিলেন তিনি। ফিলিপ খেলেছেন তিনটি ওয়ানডে। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে দলে থাকলেও শেষ পর্যন্ত অভিষেক হয়নি তাঁর। ওয়ানডে সিরিজ খেলতে দলের সঙ্গে এখন পাকিস্তানে আছেন তিনি। এ তিনজনের সঙ্গে দলে আছেন একটি টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন অলরাউন্ডার রেমন রেইফার।