‘নেইমার অন্য পথ বেছে নিয়েছে’

অনেক ফুটবল তারকারই ইচ্ছে থাকে বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলা। কিন্তু নেইমার ভিন্ন পথ বেছে নিয়েছে। বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতে যাওয়া নিয়ে এমনটাই অভিমত ব্যক্ত করলেন আর্সেন ওয়েঙ্গার। সদ্য শেষ হওয়া ট্রান্সফার মার্কেটে সাড়া ফেলে দেয় পিএসজি। বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে কিনে নেয় ফরাসি ক্লাবটি।

লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের সঙ্গে বার্সেলোনায় না খেলে এডিনসন কাভানির সঙ্গে খেলতে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। সেখানে নতুন সঙ্গী হিসেবে পেয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা উদীয়মান তারকা কিলিয়ান এমবাপ্পেকে।

বার্সেলোনার মতো বিশ্বের অন্যতম সেরা ক্লাব ছেড়ে নেইমার পিএসজিতে যাওয়ায় বিস্মিতই হয়েছেন ওয়েঙ্গার। ক্যারিয়ারের সোনালী সময়ে ব্রাজিলিয়ান তারকার এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি আর্সেনাল কোচের।

বিইন স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ওয়েঙ্গার বলেছেন, ‘নেইমার তার বিবৃতিতে সত্যিকারার্থেই প্রকাশ করেনি সে কেন দলবদল করল। খেলোয়াড়দের ইচ্ছেই থাকে বিশ্বের সেরা খেলোয়াড়ের সঙ্গে খেলা। আর সে অন্য পথ বেছে নিয়েছে।’

নেইমার কেন পিএসজিতে গেছেন তার কয়েকটি কারণ খুঁজে বেরিয়েছেন ওয়েঙ্গার, ‘সে কেন গেল? আর্থিক কারণে অথবা ভেবেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার কাছ থেকে আগামীতে বিশ্বসেরা দলের খেতাব ছিনিয়ে আনবে। অথবা হয়তো এটি ব্যক্তিগত কারণে। সে হয়তো চেয়েছে দলটা তাকে ঘিরেই আবর্তিত হোক এবং সে বিশ্বসেরা খেলোয়াড়ের স্বীকৃতি পাক।’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি