মেসি তো নেই, এখন কী হলো দিবালার?

আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি এবং আগামীর তারকা দিবালা একই পজিশনে খেলে থাকেন। যার ধরুন সদ্য সাবেক হওয়া কোচ হোর্হে সাম্পাওলি পাওলো দিবালাকে বারবারই উপেক্ষা করে গেছেন। আর এতে বঞ্চিত, অন্যায়ের শিকার, ভুল সময়ে জন্ম নেওয়া এসব কতো কিছুই না বলা হয়ে থাকে পাওলো দিবালাকে কেন্দ্র করে। মেসির জন্য বড্ড ক্ষতি হয়ে যাচ্ছে দিবালার এমন কথাও বলেছেন অনেকে। কিন্তু আসলেই কী তাই?

রাশিয়া বিশ্বকাপের ভরাডুবির পর স্বেচ্ছায় আর্জেন্টিনার হয়ে আপাতত না খেলার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনা দলে ছিলেন না মেসি। তার অর্থ দাঁড়াচ্ছে দিবালার রাস্তা পুরোপুরি ফাঁকা। কিন্তু ফাঁকা রাস্তাতেও তো এগুতে পারলেন না দিবালা।

গুয়াতেমালার বিপক্ষে তাকে একাদশেই রাখেননি আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। তবে কলম্বিয়ার বিপক্ষে বদলি হিসেবে মাঠে নামিয়েছিলেন দিবালাকে। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি। খাদের কিনারা থেকে দলকে একাই টেনে তোলার যে চিরাচরিত উদাহরণ মেসির আছে সেটার ধারে কাছেও যেতে পারেননি দিবালা।

অনেকে আবার এই সুযোগে স্কালোনির সঙ্গে দিবালার মনোমালিন্যের কথাও বলে ফেলছেন। দিবালার সঙ্গে গণ্ডগোল বলেই নাকি তাকে গত দুই ম্যাচ সেরা একাদশে জায়গা দেননি আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ! কিন্তু এটাকে স্রেফ গুঞ্জব বলে উড়িয়ে দিয়েছেন স্কালোনি। প্রসঙ্গ উঠলে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত এই কোচ বলেন, ‘তার (দিবালা) সাথে আমার কোনো সমস্যা আছে কি-না, আপনারা ভাবছেন? সে একটা ফেনোমেনন।’

স্কালোনি বলেন, ‘তার সঙ্গে আমার দারুণ একটা সম্পর্ক আছে। সে অসাধারণ একটা ছেলে। সে কিভাবে স্বাচ্ছন্দ্য বোধ করে সেটা দেখার জন্য আমাদেরকে একটা সমাধান খুঁজে বের করতে হবে।’

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে