টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন যারা
পুরোনো ছবি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বুধবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোট কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান, হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরি।

তবে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ তারকা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের দল থেকে মাহমুদউল্লাহ ছাড়াও বাদ পড়েছে দুই ওপেনার এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন আর অফ স্পিনার শেখ মেহেদি হাসান।

অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ বলে কন্ডিশনের কথা বিবেচনা করে পেস বোলিংয়ে শক্তি বাড়িয়েছে বাংলাদেশ। অলরাউন্ডারসহ দলে পেসার পাঁচ জন।

বিশ্বকাপের স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে মেহেদি, রিশাদ হোসেন, সৌম্য সরকার ও শরিফুল ইসলামকে। নিউজিল্যান্ড সিরিজে দলের সঙ্গে যাবেন এই চার জন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরি, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাসুম আহমেদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত।

দলে ফিরেছেন: লিটন দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরি রাব্বি, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত।

বাদ: মাহমুদউল্লাহ, এনামুল হক, মুশফিকুর রহিম, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদি হাসান।

স্ট্যান্ডবাই: শরিফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন, শেখ মেহেদি হাসান।