অস্ত্র বিক্রির রেকর্ড হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে!

Weapons

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন শপথ নেয়ার আগেই দেশটিতে অস্ত্র বিক্রি বেড়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। হতে পারে নতুন রেকর্ডও। মার্কিন গণমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা যায়, যুক্তরাষ্ট্রে অস্ত্র নিয়ন্ত্রণ আইন সংশোধনের জন্য দীর্ঘদিন মন্তব্য করে আসছেন বাইডেন। বাইডেনের মতে, অস্ত্র প্রস্তুতকারক কোম্পানিগুলো ডেমোক্র্যাটিক দলের শত্রু। কারণ ডেমোক্র্যাটিক দল দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে অস্ত্রের ব্যবহার কমিয়ে আনার প্রচেষ্টা করছে। কিন্তু তা কোনোভাবেই সম্ভব হচ্ছে না। অস্ত্র প্রস্তুতকারক কোম্পানিগুলো বার বার বাঁধা সৃষ্টি করছে।

বাইডেন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর অস্ত্র বিক্রি বেড়ে যেতে পারে এমন অনুমান করে মার্কিন প্রতিষ্ঠান এজিস ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক রমেল ডিয়োনিসো বলেন, যুক্তরাষ্ট্রে অস্ত্র আইন সংশোধন ও এর ব্যবহার কমিয়ে আনার অঙ্গীকার করেছেন বাইডেন। তাই তার শপথ নেয়ার আগেই অস্ত্র বিক্রি বাড়িয়ে দিতে পারে অস্ত্র প্রস্তুতকারক কোম্পানিগুলো। হতে পারে নতুন রেকর্ড।

তিনি বলেন, অস্ত্র প্রস্তুতকারক কোম্পানিগুলো এখন আতঙ্কে আছে। কারণ বাইডেন ক্ষমতায় যাওয়ার অস্ত্র নিয়ন্ত্রণ বিষয়ক আইনের সংশোধন অবশ্যই করবেন।