ট্রাম্পের কারণে আমেরিকার গোয়েন্দারাও করোনায় আক্রান্ত!

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে সামনে এলো চাঞ্চল্যকর তথ্য। ডোনাল্ড ট্রাম্পের ভ্রান্ত নীতির কারণে এ ভাইরাসে কাবু প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত সিক্রেট সার্ভিসের ১৩০ জনেরও বেশি কর্মী। প্রসঙ্গত, সদ্যসমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনের অন্যতম হাতিয়ার ছিল কোভিড-১৯ ইস্যু।

করোনায় আক্রান্তদের সান্নিধ্যে আসায় ওই গোয়েন্দারা সংক্রমিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। মার্চ থেকে এখনও পর্যন্ত প্রায় ৩০০ সিক্রেট সার্ভিসকর্মী কোয়ারেন্টাইনে ছিলেন। এ ক্ষেত্রেও আঙুল উঠছে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের দিকেই। তার নির্বাচনী প্রচারে বিভিন্ন প্রদেশে সফরের সময়েই ওই সিক্রেট সার্ভিসের কর্মীরা নিরাপত্তাবলয় তৈরি করেছিলেন। সেখানে উপস্থিত বহু কর্মকর্তাই নিয়মের তোয়াক্কা না করে ট্রাম্পের দেখানো পথেই মাস্ক ছাড়া উপস্থিত হয়েছিলেন।

উল্লেখ্য, গত তিন সপ্তাহে হোয়াইট হাউসে ট্রাম্প যেসব অনুষ্ঠানের মুখ্য আয়োজক ছিলেন, সেখানেও অধিকাংশই মাস্কবিহীন অবস্থায় ছিলেন। ৩ নভেম্বর নির্বাচনের দিন নৈশভোজের অনুষ্ঠানেও সেই বেপরোয়া মনোভাব দেখা গিয়েছিল ট্রাম্প ঘনিষ্ঠদের।