‘প্রেসিডেন্ট নির্বাচনে আমি জিতেছি’, আজও বললেন ট্রাম্প

trump

গতকালই হার স্বীকার করেছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প! তবে তা বাঁকাভাবে। এক টুইটে বলেছিলেন, ‘সে (বাইডেন) জিতেছে কারচুপির নির্বাচনে। আমি কিছুই মেনে নেইনি! আমাদের আরও বহুদূর যেতে হবে। এটা ছিল জালিয়াতিপূর্ণ নির্বাচন।’

কিন্তু আজ এক টুইটে ট্রাম্প বললেন, ‘আমি এই নির্বাচনে জিতেছি।’ এর আগেও বেশ কয়েকবার তিনি দাবি করেন যে, নির্বাচনে তিনিই জিতেছেন।

দেশটির প্রধান সংবাদমাধ্যমগুলো যখন নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কোনো প্রশ্ন তুলছে না তখন ট্রাম্প সেই গণমাধ্যমগুলোকে ‘ভুয়া নিউজ মিডিয়া’ বলে আখ্যা দিচ্ছেন।

প্রাথমিক গণনায় ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন পপুলার ও ইলেকটোরাল ভোটে জেতার পর বিশ্বনেতারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনিও হোয়াইট হাউসে যাওয়া প্রস্তুতি নিতে শুরু করেছেন।

তবে বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প এখনো দাবি করে যাচ্ছেন যে নির্বাচনে তিনিই বিজয়ী। তার এমন ঘোষণায় বোঝা যাচ্ছে যে তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করছেন না।

গত ৩ নভেম্বর অনুষ্ঠিত হয় প্রেসিডেন্ট নির্বাচন। প্রেসিডেন্ট হওয়ার জন্য ২৭০ ইলেকটোরাল কলেজ ভোটের প্রয়োজন হয়। বেসরকারি ফলাফল অনুসারে, জো বাইডেন ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। আর ট্রাম্প পেয়েছেন ২৩২ ভোট।