করোনার দ্বিতীয় ঢেউঃ একদিনে মৃত আড়াই হাজারের বেশি

Corona_Death in USA

বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। মহামারীর শুরু থেকেই এই ভাইরাসের সবচেয়ে বেশি প্রভাব পড়েছে মার্কিন আমেরিকায়। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর আবারও দেশটিতে উল্লেখযোগ্যহারে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

গত একদিনে মার্কিন আমেরিকায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮০ হাজারের বেশি মানুষ, মৃত্যু হয়েছে আড়াই হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত একদিনে আমেরিকায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮২ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৬১১ জনের। পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে আমেরিকায়। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জনের।

বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৬ হাজার ৬০৯ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৯৮০ জন।

সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।