‘প্রেসিডেন্ট ট্রাম্প সহিংসতা উসকে দিচ্ছেন, দায় তাকেই নিতে হবে’

Donald Trump

আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সংঘাত উসকে দেয়ার অভিযোগ করেছেন তারই দলের একজন নির্বাচনী কর্মকর্তা। তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, এর ফলে যুক্তরাষ্ট্রে কোনো সংঘাত বেধে গেলে দায় ডোনাল্ড ট্রাম্পকেই নিতে হবে।

জর্জিয়া অঙ্গরাজ্যের ওই নির্বাচনী কর্মকর্তার নাম গ্যাব্রিয়েল স্টার্লিং। জর্জিয়ার সেক্রেটারি অব স্টেটের ভোট ব্যবস্থাপনার ব্যবস্থাপক তিনি।

মঙ্গলবার আটলান্টায় সংবাদ সম্মেলনে গ্যাব্রিয়েল বলেন, নির্বাচনে ভোট কারচুপি নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প যে প্রমাণহীন অভিযোগ করছেন, তার জেরে কোনো সহিংসতা হলে তার দায় তাকেই নিতে হবে।নির্বাচনের পর অনেক হয়েছে। এবার থামতে হবে।

ট্রাম্প শিবিরের অনুরোধে জর্জিয়ায় দ্বিতীয় দফায় ভোট পুনর্গণনা করা হচ্ছে। জর্জিয়া অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন। বেসরকারিভাবে তাকে জয়ী ঘোষণা করা হয়েছে। তবে এই রাজ্যে দুজনের ভোটের ব্যবধান খুবই কম।

ট্রাম্পের প্রচার শিবিরের মুখপাত্র টিম মুর্তোফ বলেছেন, সব বৈধ ভোট গণনা করা ও অবৈধ ভোট বাদ দেয়ার বিষয়টি নিশ্চিত করতে তারা কাজ করছেন।

জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তা গ্যাব্রিয়েল জানান, অঙ্গরাজ্যের ২০ বছর বয়সী এক ঠিকাদার হত্যার হুমকি পেয়েছেন। তার পরিবার হয়রানির শিকার হচ্ছে।