মধ্যপ্রাচ্যে ২,৮০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে দখলদার ইসরায়েল!

ইসলামি প্রজাতন্ত্র ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মহসেন ফখরিজাদেহকে হত্যা করার কাজে স্যাটেলাইট নিয়ন্ত্রিত অত্যাধুনিক ইলেকট্রনিক ওয়ারফেয়ার ব্যবহার করেছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল। এমনটাই দাবি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি)।

রবিবার (৬ ডিসেম্বর) বাহিনীর মুখপাত্র রামেজান শারিফ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইহুদিবাদী রাষ্ট্রটি ভালো করেই জানে, অবশ্যই তাদের এই ন্যক্কারজনক কাজের জবাব দেওয়া হবে।। এই হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল জড়িত বলে শুরু থেকেই ইঙ্গিত দিয়ে আসছে ইরান।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসির মুখপাত্র রামেজান শারিফ রবিবার বলেছেন, ইসরায়েল এমন একটি অবৈধ রাষ্ট্র যার সভ্যতার কোনও ভিত্তি নেই। এই সরকার বিগত ৭০ বছরে মধ্যপ্রাচ্যের মুসলিম দেগুলোর ২,৮০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে।

তবে এতসব হত্যাকাণ্ড চালিয়েও ইসরায়েল নিজের পতন ঠেকাতে পারবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে গত ২৭ নভেম্বর তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় নিহত হন।

ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ রবিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দরআব্বাস শহরে বিজ্ঞানী ফাখরিজাদের স্মরণে এক অনুষ্ঠানে আরও বলেন, ইহুদিবাদীরা বিগত বছরগুলোতে ইরানের প্রতিশোধমূলক হামলা দেখতে পেয়েছে এবং তারা ভালো করে জানে পরমাণু বিজ্ঞানী হত্যাও বিনা জবাবে ছেড়ে দেওয়া হবে না।

আইআরজিসি’র মুখপাত্র বলেন, মার্কিনিরা ইসলামি বিপ্লবের শুরু থেকে ইরানের সঙ্গে শত্রুতা করে এসেছে। বিপ্লবের পর আমেরিকার পাশাপাশি ইসরায়েলিদের স্বার্থ বিপন্ন হয়ে পড়ে। এ কারণে তারা যেকোনও উপায়ে ইরানের ক্ষতি করতে উঠে পড়ে লেগে যায়।