অবশ্যই সোলাইমানি হত্যার বদলা নেওয়া হবেই: খোমেনি

Ali Khamenei

অবশ্যই ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের প্রধান লে. জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়া হবে বলে জানিয়েছেন, ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি। এর পাশাপাশি হত্যার নির্দেশদাতা এবং এর সঙ্গে জড়িতদেরও বিচারের আওতায় আনা হবে।

বুধবার সোলাইমানির প্রথম মৃত্যুবার্ষিকীকে উপলক্ষে এক বৈঠকের আয়োজন করা হয়। এ বৈঠকে জেনারেল কাসেম সোলাইমানি ও আবু মাহদি আল মুহানদিসের পরিবারের সদস্যরা আয়াতুল্লাহ আল খোমেনির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি এ প্রতিশোধের কথা বলেন।

কাসেম সোলাইমানিকে জাতীয় বীর আখ্যা দিয়ে ইরানের এ সর্বোচ্চ নেতা বলেন, তিনি শুধু ইরান নয় গোটা মুসলিম উম্মাহর মহান বীর। সোলাইমানি ছিলেন সাহসী, প্রতিরোধী, বিজ্ঞ, আত্মত্যাগী এবং মানবপ্রেমী। তার মাঝে ছিল আধ্যাত্মিকতা ও আল্লাহর প্রতি আনুগত্য। কিন্তু তিনি কখনোই অন্যকে দেখানোর জন্য কিছু করতেন না।

তিনি বলেন, সোলাইমানিকে হত্যার পর ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে আমেরিকাকে চপেটাঘাত করেছে ইরান। এর চেয়েও বড় চপেটাঘাত করা হয়েছে সফটওয়্যারের মাধ্যমে সাম্রাজ্যবাদীদের ফাঁকা অহংকার ধ্বংস করার মাধ্যমে। এরই আরেকটি অংশ এই অঞ্চল থেকে মার্কিনীদের বিতাড়িত করা। এ জন্য জাতির সাহসিকতা এবং প্রতিরোধমূলক নীতি প্রয়োজন।

সর্বোচ্চ নেতার সঙ্গে এই বৈঠকে কাসেম সোলাইমানির কয়েক জন সহযোদ্ধা এবং মৃত্যুবার্ষিকী উদযাপন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।