ইয়াবা ট্যাবলেটের মামলায় চার আসামির ১৫ বছর করে সাজা

Imprisonment

রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা ১৮ কোটি টাকা মূল্যর ছয় লাখ ইয়াবা ট্যাবলেটের মামলায় চার আসামিকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। আজ ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিাচরক মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নারায়নগঞ্জের রুপগঞ্জের পূর্বগ্রামের মো. মুক্তার হোসেন, চট্টগ্রামের আনোয়ারার মো. মিজানুর রহমান বাবু, বাগেরহাটের মোল্লারহাটের মো. সোহেল আহমেদ এবং ঢাকার ডেমরা বাজারের মো. জনি। এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার বলেন, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। পরে আসামিদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারো পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৭ অক্টোবর যাত্রাবাড়ীর কাজলা এস শাহ সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে একটি কভার্ড ভ্যান আটক করে পুলিশ। ওই ভ্যান তল্লাশি করে চালকের আসনের পেছনে টুলবক্সে প্লাস্টিকের বস্তায় ৬ লাখ ইয়াবা পাওয়া যায়, যার বাজার মূল্য ১৮ কোটি টাকা। আসামিরা কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার ওই চালান নিয়ে ঢাকা আসছিল কভার্ড ভ্যানটি। এসময় চার আসামিকে গ্রেফতার করে পুলিশ।