পুরান ঢাকায় চিরকুট নিয়ে ছাদ থেকে লাফ দিয়ে যুবকের আত্মহত্যা

পুরান ঢাকার সদরঘাটের একটি বহুতল মার্কেটের ছাদ থেকে পড়ে রাকিব (১৮) নামের এক তরুণের মৃত্যু হয়েছে। নিহতের হাতের কিছুটা অংশ জুড়ে কাটা দাগ রয়েছে। যা দেখে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন আত্মঘাতী গেমস ব্লু হোয়েল খেলেই ওই তরুণ ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে। যদিও পুলিশ বলছে আত্মহত্যা হলেও এই ঘটনার সঙ্গে ব্লু হোয়েলের কোন সম্পর্ক নেই।

শুক্রবার রাত সোয়া ১০টার দিকে সদরঘাটের গ্রেটওয়াল শপিং সেন্টার বা মল্লিক টাওয়ার সংলগ্ন কোন ভবন থেকে পড়ে ওই তরুণের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম মশিউর রহমান। তিনি জানান, আশপাশের কোন ভবনের ছাদ থেকে পড়ে ওই তরুণের মৃত্যু হয়েছে। সে সদরঘাটের শরীফ মার্কেটের কোন দোকানের কর্মচারী ছিল বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। তার বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

ওসি মশিউর আরো বলেন, মৃতদেহের কাছ থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। তাতে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’। প্রাথমিকভাবে এটাকে আত্মহত্যা বলেই ধারণা করছি। তবে তদন্ত চলছে। তদন্ত শেষেই এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।
তিনি আরো জানান, নিহতের হাতে কাটাছেড়ার দাগ থাকলেও কোনো ধরনের বিশেষ চিহ্ন বা কিছু আঁকা দেখা যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হবে।

এদিকে সদরঘাটের একটি মার্কেটের সিকিউরিটি নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাত সোয়া ১০টার দিকে মল্লিক টাওয়ারের ছাদ থেকে এই তরুণ লাফিয়ে পড়ে। তাকে আমি চিনি। সে শরীফ মার্কেটেই চাকরি করতো। প্রত্যক্ষদর্শী লিটন বলেন, হঠাৎ গ্রেটওয়াল মার্কেটের পাশের ভবনের ছাদ থেকে ছেলেটি নিচে পড়ে যায়। এরপরই রক্তে পুরো রাস্তা ভিজে যায়। খবর পেয়ে পুলিশ কর্মকর্তারা মৃতদেহের আশপাশের অনেকটা জায়গা ঘিরে ফেলে। পরে তারা পরীক্ষা নিরীক্ষা করে।

তিনি বলেন, কর্মকর্তাদের মধ্যে অনেকেই তার হাতের দিকটা বার বার দেখছিলেন। কারণ তার হাতের কিছু জায়গায় কাটা ছিল। ব্লু হোয়েল না কি যেন একটা গেমস বেরিয়েছে, ছেলের হাতের কাটা দাগ দেখে অনেকেই ধারণা করেছে সেও ওই গেমসের শিকার। শুনলাম তার কাছ থেকে নাকি একটি চিঠিও পাওয়া গেছে, তাতে লেখা তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল