Home ক্রিকেট শুরুতেই জিম্বাবুয়েকে দমিয়ে দিলো তাইজুল

শুরুতেই জিম্বাবুয়েকে দমিয়ে দিলো তাইজুল

- Advertisement -

প্রথমদিনের ২৩৬/৫ স্কোর নিয়ে শুরু করা জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলো সাবধানেই। রবিবার (৪ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়।

স্বাভাবিকভাবেই সফরকারীদের স্কোর বেড়েই চলছিল। তাদের ‘সাবধানের শুরুটা’ বেশিক্ষণ হতে দেয়নি তাইজুল ইসলাম। দলীয় ৬৬১ রানের মাথায় চাকাভার দেয়া বল শর্ট থেকে তালু বন্দি করেন নাজমুল হোসেন শান্ত। তাইজুলের তৃতীয় শিকার হয়ে চাকাভা ফেরেন ব্যক্তিগত ২৮ রানে।

- Advertisement -

এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৬৫ রান। ক্রিজে আছেন পিটার মুর ৫৪ রানে এবং ওয়েলিংটন মাসাকাদজা ৩ রানে।

সফরকারীদের ৩২০ রানের মধ্যে আটকে রাখতে চায় বাংলাদেশ। শনিবার প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন সিলেটের লোকাল পেসার আবু জায়েদ রাহি।

তিনি বলেন, ‘আমরা সেট করেছি যে ৩২০ এর ভেতর অলআউট করতে হবে। এই উইকেট শেষের দিকে গিয়ে কিন্তু বল টার্ন করে। আমরা যদি প্রথম ইনিংসে আগায়ে থাকতে পারি তাহলে সেকেন্ড ইনিংস মনে হয় না ওরা বেশি করতে পারবে।’

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহী।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রিগিস চাকাভা, ব্রেন্ডল টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, চাকাভা, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা।

লেটেস্টবিডিনিউজ.কম/বি

- Advertisement -