ইউক্রেনে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ২৭ জনের প্রাণহানি

রাশিয়ার আগ্রাসনে ইউক্রেন এমনিতেই বিপর্যস্ত। এর মধ্যেই দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ২৭ জন।

আজ বুধবার রুশ বার্তা সংস্থা তাস ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে। তবে দুর্ঘটনায় নিহতের সংখ্যা ১৭ জন বলে জানিয়েছে আল-জাজিরা। এ ছাড়া ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন।

তাস জানিয়েছে, ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রোভেনস্কা জেলায় একটি সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগী আন্তন গেরাশচেঙ্কোর বরাত দিয়ে দেশটির একটি দৈনিক তার টেলিগ্রাম চ্যানেলে এ তথ্য জানিয়েছে।

অন্যদিকে, ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে যাত্রীবোঝাই বাস ও জ্বালানিবাহী ট্রাকের সংঘর্ষ হয় এবং এতে অন্তত ১৭ জন নিহত হন।

এদিকে, মঙ্গলবার গভীর রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির তথ্য জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেনের পশ্চিম রিভনে অঞ্চলে একটি ‘ভয়াবহ সড়ক দুর্ঘটনা’ ঘটেছে।

জেলেনস্কি বলেন, ‘একটি বাস, একটি গাড়ি এবং একটি জ্বালানিবাহী ট্রাকের মধ্যে ভয়াবহ এ সংঘর্ষ হয়। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ইতোমেধ্যই ১৭ জন নিহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’ দুর্ঘটনায় প্রিয়জন হারানো ব্যক্তিদের প্রতি সমবেদনাও প্রকাশ করেন প্রেসিডেন্ট।

সংবাদ সূত্রঃ রুশ বার্তা সংস্থা তাস/ আল-জাজিরা

Scroll to Top