ফটিকছড়িতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির জন্য কারাদণ্ড!

মোঃ ইফতেখার(চট্টগ্রাম প্রতিনিধি): ফটিকছড়িতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ফিজিশিয়ান স্যাম্পল,অনুমোদনহীন কোম্পানির দেশী ও বিদেশি ঔষধ বিক্রি, অপরিচ্ছন্ন পরিবেশে ঔষধ সংরক্ষণ, কিছু নির্দিষ্ট স্যাম্পল নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, মূল্য ট্যাম্পারিং, ভেজাল ঔষধ বিক্রি, ড্রাগ লাইসেন্স না থাকা, ফার্মাসিস্ট না থাকাসহ বিভিন্ন অনিয়মের কারনে গতকাল ১৬ অক্টোবর বুধবার বিকাল ৩ঃ০০ টা হতে সন্ধ্যা ৭ঃ০০ টা পর্যন্ত ফটিকছড়ি বিবিরহাট বাজারের বিভিন্ন ঔষধের ফার্মেসী দোকানে উপজেলা প্রশাসনের পক্ষে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারায় সংঘটিত বিভিন্ন অপরাধের জন্য একই আইনের ২৭ ধারার বিধানমতে ০৯ টি ঔষধের ফার্মেসী দোকান সমূহ হতে মোট ৬৭০০০(সাতষট্টি হাজার) টাকা জরিমানা করা হয়।

\"\"

এছাড়া রাজেশ্বরী হোমিও ফার্মেসীর কর্ণধার উজ্জ্বল দত্ত চট্টপাধ্যায় কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এদিকে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব সায়েদুল আরেফিন ও মোঃ জানে আলম,সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এবং আইনি সহায়তা প্রদান করেন ফটিকছড়ি থানার এস আই জনাব জালাল ও তার দল, ড্রাগ সুপার চট্টগ্রাম প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন বিবিরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতিসহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ সায়েদুল আরেফিন আমাদের জানান, ভেজাল ও অন্যায়ের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

Scroll to Top