চৌদ্দগ্রামে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কুমিল্লার চৌদ্দগ্রামে ইভটিজিংয়ে বাধা দেওয়ায় হাবিবুর রহমান নামের এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। তিনি উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের আতাকরা গ্রামের মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের পুত্র ও ইউনিয়ন যুবলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

গত ১১ দিন মৃত্যুর সঙ্গে যুদ্ধ শেষে সোমবার রাত সাড়ে ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নিহত হাবিবুর রহমানের ভাই কামাল উদ্দিন ও ভাবি হাজেরা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত হাবিবুর রহমান জগন্নাদীঘি ইউনিয়নের কাকৈরখোলা কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যকর্মী হিসেবে চাকরিরত ছিলেন। এদিকে পাশ্ববর্তী দক্ষিণ সোনাপুর গ্রামের আলী এরশাদের পুত্র ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল ইসলাম আজাদ, জিদু মিয়ার পুত্র মোতালেব হোসেন, আলী আকাব্বরের পুত্র মোঃ ইয়াছিন, কোদালিয়া গ্রামের মোঃ জয়নালের পুত্র ছালেহ আহমেদ সবুজ দীর্ঘদিন ধরে স্থানীয় মেয়েদের ইভটিজিং করলে তাদের বাধা দিতেন হাবিব। এ নিয়ে হাবিবের সাথে চারজনের প্রায়ই বিরোধ লেগে থাকতো।

গত ২২ সেপ্টেম্বর রাত ৮টায় হাবিব তার বন্ধু এমদাদুল হক জুয়েল ও নবী হোসেনকে নিয়ে
মোটরসাইকেলযোগে বাড়ি থেকে পার্শ্ববর্তী চৌধুরী বাজার যাওয়ার পথে নারানকরা দক্ষিণ পাড়ায় পৌঁছালে যুবলীগ নেতা আজাদের নেতৃত্বে সন্ত্রাসীরা তাদের গতিরোধ করে। পরে তারা ধারালো অস্ত্র দিয়ে হাবিবের শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর আহত করে। এ সময় হাবিবের সাথে থাকা জুয়েল ও নবীরের চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় হাবিবকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে প্রথমে কুমিল্লা মেডিক্যাল কলেজ ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে ১১টায় হাবিব মারা যায়। এ ঘটনায় নিহতের ভাই কামাল উদ্দিন বাদী হয়ে ছাত্রলীগ নেতা আজাদ, মোতালেব, ইয়াছিন ও ছালেহ আহমদ সবুজের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০/১২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি (তদন্ত) শুভ রঞ্জন চাকমা জানান, নিহত হাবিবের ভাই কামাল উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। আসামি ছালেহ আহমদ সবুজকে আটক করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল