টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই শীর্ষ ডাকাত নিহত

Teknaf

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সাথে গোলাগুলিতে শীর্ষ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। নিহতরা হলেন, ২৬ নং নয়াপাড়া ক্যাম্পের ডি ব্লকের আব্দুল হামিদের ছেলে মোহাম্মদ আব্দুল হাকিম (২৫) ও অজি উল্লাহ’র ছেলে মোঃ রশিদ উল্লাহ (৩৫)। ঘটনাস্থল থেকে রাইফেল, ওয়ানশুটারসহ ১৫টি আগ্নেয়াস্ত্র, বেশ কিছু গুলি ও দুইটি রামদা উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার ভোর রাতে হ্নীলা ইউনিয়নের মুচনী নয়াপাড়া ২৬ নম্বর রোহিঙ্গা শিবিরের পশ্চিমে পাহাড়ের পাদদেশে এ গোলাগুলির ঘটনা ঘটে।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানী কমান্ডার বিমান চন্দ্র কর্মকার জানান, রোহিঙ্গা শিবিরের পশ্চিমের একটি পাহাড়ে জকির গ্রুপের সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ঘটনাস্থলে পৌছালেই রোহিঙ্গা সন্ত্রাসীরা র‌্যাবের উপর গুলি ছুঁড়ে। এতে কয়েকজন র‌্যাব সদস্য আহত হলে জানমাল রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে র‌্যাব।

বেশ কিছু সময় গুলি বিনিময়ের পরে ঘটনাস্থল থেকে দুই ব্যক্তির মৃত দেহ এবং ওইসব আগ্নোয়স্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়। পরে শনাক্ত করা হয়, তারা জকির গ্রুপের শীর্ষ দুই রোহিঙ্গা ডাকাত। তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে।
বিমান চন্দ্র কর্মকার আরো জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়াধীন রয়েছে।

এ দিকে শীর্ষ দুই ডাকাতের মৃত্যুতে বেশ কিছু সাধারণ রোহিঙ্গা ও স্থানীয়রা সাধুবাদ জানিয়েছে র‌্যাব বাহিনীকে। আরো কঠোর অভিযান পরিচালনার দাবি সচেতন মহলের।