স্বাস্থ্যবিধি না মানায় বোয়ালখালীতে ৬ দোকানদারকে জরিমানা

shop

বোয়ালখালী প্রতিনিধি (ইকবাল বাপ্পা): চট্টগ্রামের বোয়ালখালীতে স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনায় ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

১৩ মে (বুধবার) উপজেলার শাকপুরা ও ফুলতল এলাকায় উপজেলা নির্বাহী অফিসার জনাব আছিয়া খাতুন এর নির্দেশে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মোজাম্মেল হক চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ মো: আব্দুল করিম অভিযান পরিচালনা করেন।

এসিল্যান্ড মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, বোয়ালখালী উপজেলার সদরের বড় মার্কেট গুলোর ব্যবসায়ী সমিতি ইতিপূর্বে সকল মার্কেট বন্ধ রাখলেও শাকপুরা চৌমুহনী বাজার ও ফুলতল বাজারের কাপড়ের দোকান সমূহ কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করার অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

শাকপুরা বাজার ও ফুলতল বাজারে গিয়ে দেখা যায় বেশিরভাগ দোকানে গাদাগাদি করে ক্রেতারা বসে আছেন, বিক্রেতাদের নেই মাস্ক ও হ্যান্ডগ্লাভস। মার্কেটের প্রবেশপথে নেই কোনো স্যানিটাইজার ব্যবহারের ব্যবস্থা।

দোকানে স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি ২৬৯ ধারায় শাকপুরা বাজারের আজমির ফ্যাশন হাউসকে ১০ হাজার টাকা, আরাফাত গার্মেন্টসকে ১ হাজার, ফজল করিমকে ২ হাজার টাকা, আছিফ গার্মেন্টসকে ১ হাজার টাকা, ফুলতল বাজার এর মোঃ শাকিলকে ৫ হাজার টাকা ও পারভেজকে ১ হাজার টাকা সহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।