বোয়ালখালীতে কৃষকের ধান কেটে দেওয়ায় ছাত্রলীগ নেতার ওপর হামলা

বোয়ালখালী প্রতিনিধি (ইকবাল বাপ্পা): সারাদেশের ন্যায় বোয়ালখালীতেও করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় সরকার কর্তৃক ঘোষিত লকডাউনের কারণে এলাকার কৃষকদের আবাদি জমিতে রোপিত ধান কাটা ব্যাহত হয়। কৃষকের ধান কেটে ঘরে তুলে দিতে এগিয়ে যায় কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি
কলেজ ছাত্রলীগের ২য়বর্ষের ক্লাস কমিটির সভাপতি ও আমুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক এস.এম.ইয়াছিনের নেতৃত্বে এলাকার ২০/৩০ জন ছাত্রলীগের নেতাকর্মী।

ধান কাটার ছবি ফেসবুকে পোস্ট করলে সেখানে বঙ্গবন্ধু সহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে বিরূপ প্রতিক্রিয়া দেখায় জামায়াত-শিবিরের কর্মীরা। সেটার প্রতিবাদ করলে উপজেলার আমুচিয়া ইউনিয়নের স্থানীয় মাদককারবারী ও একাধিক মামলার আসামী শেখ কামালের নেতৃত্বে স্বদলবলে হামলা চালায় ইয়াছিনের উপর। হামলা গুরুতর আহত হয় ছাত্রলীগ নেতা ইয়াছিন।

গত ১৭ মে (রবিবার) রাতে উপজেলার আমুচিয়া ইউনিয়নের ধোরলা গ্রামের মহিউদ্দিন শাহ মাজারের সংলগ্ন রাস্তার উপর এ হামলার ঘটনা ঘটে। জানাযায়, সারাদেশের ন্যায় করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় সরকার কর্তৃক ঘোষিত লকডাউনের কারণে এলাকার কৃষকদের আবাদি জমিতে রোপিত ধান কাটা ব্যহত হলে কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজ ছাত্রলীগের ২য়বর্ষের ক্লাস কমিটির সভাপতি ও আমুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক এস.এম.ইয়াছিনের নেতৃত্বে এলাকার ২০/৩০ জন ছাত্রলীগের নেতাকর্মী স্থানীয়
জনৈক মোহাম্মদ মনিরের জমির পাকা ধান কেটে দেয়।

ধান কাটার ছবি মোবাইলে ধারণ করে পরবর্তীতে ছাত্রলীগ নেতা ইয়াছিন সহ স্থানীয় নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়। ফেসবুকে পোস্ট দেয়া ছবিতে ৪নং বিবাদী কছিম উদ্দিন ও মোহাম্মদ ইউসুফ তাহাদের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু ও ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন ধরণের বিরুপ মন্তব্য করে। ছাত্রলীগ নেতা ইয়াছিন সহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা তার প্রতিবাদ করলে বিবাদীরা অকথ্য ভাষায় গালমন্দ করে এবং ছাত্রলীগ নেতাকর্মীদের মারধর করবে বলে হুমকি-ধমকি প্রদান করে।

এর জেরধরে গত ১৭ মে (রবিবার) রাত আনুমানিক ৮ঘটিকার সময় ছাত্রলীগ নেতা ইয়াছিন তারাবির নামাজ পড়ার জন্য ঘরথেকে মসজিদে যাওয়ার পথে মহিউদদ্দিন শাহ মাজারের সংলগ্ন রাস্তায় পৌছলে মাদক ব্যবসায়ী ও একাধিক মামলার আসামী শেখ কামালের নেতৃত্বে অজ্ঞাতনামা আরো ৩/৪জন মিলে পূর্ব পরিকল্পিতভাবে হাতে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র-শস্ত্রে নিয়ে হামলা চালায়।

এসময় বিবাদীদের উপর্যুপুরি হামলায় ইয়াছিন গুরুতর আহত মাটিতে পড়ে গেলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় ১৮ মে (সোমবার) হামলার শিকার ছাত্রলীগনেতা এস.এস.ইয়াছিন বাদী হয়ে বোয়ালখালী থানায় হামলাকারি স্থানীয় গোলবক্সের ছেলে শেখ কামাল (৪০), মো.আলমগীর (৪৫), মোহাম্মদ জামাল ((৩০) এবং বদিউল আলমের ছেলে কছিম উদ্দিন (৩২), জানে আলমের ছেলে মোহাম্মদ ইউসুফকে (৩২) আসামী করে বোয়ালখালী থানায় অভিযোগ দায়ের করেন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আব্দুল করিম বলেন, ছাত্রলীগ নেতা ইয়াছিনের উপর হামলার ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।