করোনা: ফেনীতে দুই মুক্তিযোদ্ধাসহ আরও ১ জনের মৃত্যু

জ্বর ও শ্বাসকষ্টে ফেনীতে তিনজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজন মুক্তিযোদ্ধা ও একজন নারী। এদের মধ্যে দুজনের বাড়ি সোনাগাজী ও আরেকজনের বাড়ি পরশুরামে।

এলাকাবাসী জানায়, গত কয়েকদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের জাহেদ চৌধুরী (৮০) ও দুলাল পাটোয়ারী (৭০) নামের দুই মুক্তিযোদ্ধা। সোমবার রাতে দুলাল পাটোয়ারীর শ্বাসকষ্ট বেড়ে গেলে চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি ওই ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা। তিনি বাসায় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করছিলেন।

একই ইউনিয়নের ছড়াইতকান্দি গ্রামের মুক্তিযোদ্ধা জাহেদ চৌধুরী জ্বর-শ্বাসকষ্ট ও বমি নিয়ে চিকিৎসকের পরামর্শমতে বাসায় অবস্থান করছিলেন। সোমবার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে বাড়িতে তার মৃত্যু হয়। তিনি ওই গ্রামের মুজিব আলী চৌধুরী বাড়ির বাসিন্দা।

সোনাগাজীর সদর ইউনিয়ন চেয়ারম্যান শামসুল আরেফিন করোনা উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন। মঙ্গলবার দুপুরে তাদের স্বাস্থবিধি মেনে দাফন করা হয়েছে বলে জানান তিনি।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব বলেন, তাদের পরিবারের কোনো সদস্যের মধ্যে করোনার উপসর্গ না থাকায় নমুনা সংগ্রহ করা হয়নি। মঙ্গলবার দুপুরে তাদের স্বাস্থবিধি মেনে গার্ড অব অনার দিয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে, সোমবার রাতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে মারা যান জান্নাতুল ফেরদৌস নামে এক নারী। তিনি পরশুরাম পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের বাসিন্দা। তাকে স্বাস্থবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, স্বেচ্ছাসেবক টিম তাকে পারিবারিক কবরস্থানে দাফন করে।