মেরিডিয়ানকে ২২ লাখ টাকা জরিমানা, ৫ হাজার কেজি নুডলস ধ্বংস

Meridian

আজ শনিবার (৩ অক্টোবর) নগরের কালুরঘাটের মেরিডিয়ান ফুড প্রোডাক্টসকে ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে সস ও সফট ড্রিংক পাউডার (১টি ব্রান্ড) এবং নুডুলসের (২টি ব্রান্ড) সিএম লাইসেন্স না থাকায় বিএসটিআই আইনে ১ লাখ টাকা ও মোড়কজাতকরণ আইনে ১ লাখ টাকা এবং বিভিন্ন মেয়াদোত্তীর্ণ কালার ও ফ্লেভার ব্যবহার করায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

ধ্বংস করা হয় ৫ হাজার কেজি নুডুলস। র‌্যাব-৭ ও বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।

বিএসটিআই’র সহকারী পরিচালক মোস্তাক আহমেদ জানান, অভিযানে মেরিডিয়ান ছাড়াও বিএসপি ফুড প্রোডাক্টস প্রা. লিমিটেডকে ভেজিটেবল ঘি, নুডুলস (২টি ব্রান্ড) ও সস (২টি ব্রান্ড) বিএসটিআই লাইসেন্সবিহীনভাবে উৎপাদন করায় ১ লাখ টাকা ও বিভিন্ন ফ্লেভার মেয়াদোত্তীর্ণ পাওয়ায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। ২ হাজার কেজি ঘি ধ্বংস করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান, ঊর্ধ্বতন পরীক্ষক (মেট) মামুনুর রহমান।