সাবেক এমপি জননেতা রফিকুল আনোয়ার এর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি!

মোঃ ইফতেখার :(চট্টগ্রাম প্রতিনিধি): গতকাল শুক্রবার ফটিকছড়ি মাটি ও মানুষের বন্ধু জনাব আলহাজ্ব রফিকুল আনোয়ারের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে । মিলাদ মাহফিল ও কবর জিয়ারতের মধ্য দিয়ে পালিত হয়েছে তার মৃত্যুবার্ষিকী। এ সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান বর্তমান ফটিকছড়ি মহিলা সংসদ সদস্য জনাব খাদিজাতুল আনোয়ার সনি, বকতিয়ার সাঈদ ইরান, আবুল বশর, উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সহ আওয়ামিলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা।

২০১২ সালের ২৫ অক্টোবর আজকের এই দিনে সকাল আট টা ৫০ মিনিটে পৃথিবীর মায়া ত্যাগ করে রাজধানীর স্কয়ার হাসপাতালে, চিকিৎসাধীন অবস্থায় স্ত্রী-সন্তান ফেলে অন্য দেশে পাড়ি জমান ক্ষণজন্মা এ রাজনীতিবিদ।  সরেজমিনে পর্যালোচনা করে জানা যায় ,তার আরো একটি পরিচয় রয়েছে তা হল সোনা রফিক ওরফে ফটিকছড়ির দানবীর বলে লোকে মুখে তার ব্যাপক পরিচিতি। ফটিকছড়িতে বিএনপি-জামাত, আওয়ামিলীগ, জাতীয় পার্টি সহ সকল শ্রমজীবী , পেশাজীবী, কৃষক সহ সকলের কাছে জনপ্রিয়তার শীর্ষে ছিলেন এই মানুষটি।

জননেতা কিভাবে হওয়া যায়, সকলের কাছে তার অন্যতম নিদর্শন ছিলেন তিনি। আর এ কারণেই ফটিকছড়িতে আওয়ামিলীগ থেকে পরপর তিনি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে বারবার বিজয়ী হয়েছিলেন।  টেকনাফ থেকে তেতুলিয়া তেমনি নানুপুর থেকে বাগান বাজার ইউনিয়ন প্রত্যেকটি স্কুল-মাদ্রাসা-কলেজ এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই , তার হাতের ছোঁয়া পড়েনি।

ঠিক এমনি তার কথাগুলো তুলে ধরেছিলেন উনার, ব্যক্তিগত সহদর সাবেক ফটিকছড়ি ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইয়াকুব। তাই ২০০১ বিএনপি সরকার আমলেও জনগণের কাছে তিনি হয়ে উঠেছিলেন এক অগ্রদূত অহিংসুক রাজনীতিক হিসেবে। যা বর্তমান রাজনীতির ইতিহাসে এমন আদর্শিক নেতৃত্ব খুঁজে পাওয়া বিরল।

উল্লেখ্য ফটিকছড়ি আওয়ামিলীগ এর বর্তমান মহিলা সাংসদ হতে নির্বাচিত এমপি খাদিজাতুল আনোয়ার সনি তার একমাত্র কন্যা। আর তাই তার কাছে জনাব আলহাজ্ব রফিকুল আনোয়ারের অগণিত সমর্থক ও জনগণের প্রত্যাশার কোন শেষ নেই। এরমধ্যে ফটিকছড়ি স্থানীয় জনগণের উল্লেখযোগ্য দাবিগুলোর মধ্যে নাজিরহাট টু নারায়ণহাট রেল সংযোগ চালু, হাসপাতাল নির্মাণ,গ্যাস সংযোগ সহ এমন অনেক প্রত্যাশা রয়েছে, যা পূরণই হবে তার কন্যা জনাব খাদিজাতুল আনোয়ার সনি এর একমাত্র চ্যালেঞ্জ।